চুয়াডাঙ্গাসহ ৪ জেলার তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে তবুও খোলা শিক্ষাপ্রতিষ্ঠান

Image

যেসব জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে, সেসব জেলার মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা যাবে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) পৃথকভাবে এমন সিদ্ধান্ত দিয়েছিল শিক্ষার দুই অধিদপ্তর। কিন্তু এর পরদিন বুধবার (১৭ জানুয়ারি) দেশের অন্তত চারটি জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকলেও সেখানকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলা ছিল।

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা। এদিকে তীব্র শীতে দেশের বিভিন্ন জেলায় শিক্ষার্থীদের উপস্থিতি কমেছে বলে জানা গেছে।

আরো পড়ুন: তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে প্রাথমিক বিদ্যালয়েও ছুটি

জানা গেছে, বুধবার দেশের মৌলভীবাজার শ্রীমঙ্গল, মেহেরপুর, চুয়াডাঙ্গা, বরিশালের কয়েকটি এলাকায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলেও এসব এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়নি।

তবে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বলছে, যেসব জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে এবং তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাবে সেখানে স্থানীয় শিক্ষা অফিস প্রশাসনের সঙ্গে কথা বলে স্কুল বন্ধ রাখা যাবে এমনটা বলা হয়েছে।

জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) প্রফেসর বেলাল হোসাইন শিক্ষাবার্তাকে বলেন, গতকাল স্পষ্ট বলা হয়েছে কোন পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা যাবে। যেসব জেলার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকার পরও বন্ধ রাখা হয়নি তা স্থানীয় প্রশাসন ভালো বলতে পারবে। আমাদের কাছে এ সংক্রান্ত কোনো তথ্য আসেনি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।