চবিতে এম.ফিল-পিএইচ.ডি প্রোগ্রামে ভর্তি শুরু

Image

নিজস্ব প্রতিবেদক,২২ মার্চ ২০২৩: ২০২১-২০২২ শিক্ষাবর্ষে এম.ফিল/পিএইচডি প্রোগ্রামে অধ্যয়নের জন্য ভর্তি ও নাম-তালিকাভূক্ত শিক্ষার্থীদের ভর্তি শুরু করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ২১ মার্চ ২০২৩ তারিখ থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মোট সাতটি অনুষদের ২৭টি বিভাগে এ ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে। অনুমতিপ্রাপ্তদের অফিসের একাডেমিক শাখা (প্রশাসনিক ভবনের ৫ম তলা, ২নং কক্ষ) থেকে ভর্তির নির্ধারিত ফরম সংগ্রহপূর্বক ভর্তি সম্পন্ন করতে হবে।

আরো পড়ুন: ২১ জনকে নিয়োগ দেবে রাবিপ্রবি

ভর্তির সময়সীমা: ২১ মার্চ ২০২৩ থেকে ৪ মে ২০২৩ তারিখ পর্যন্ত (প্রার্থীরা নির্ধারিত সময়ের পর বিলম্ব ফিসহ ৫ মে ২০২৩ থেকে ২১ মে ২০২৩ তারিখের মধ্যে প্রোগ্রামে ভর্তি ও নাম-তালিকাভুক্তির কাজ সম্পন্ন করতে পারবে। অন্যথায় ভর্তির প্রার্থিতা বাতিল হবে)।

প্রয়োজনীয় নথি: যে সকল প্রার্থী এই বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রী অর্জন করেছেন তাদেরকে রেজিস্ট্রেশন কার্ডের সত্যায়িত কপি এবং দেশের অন্য কোন বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রী অর্জনকারীদের তাঁদের স্ব স্ব বিশ্ববিদ্যালয় হতে মাইমেশন সার্টিফিকেট ভর্তির সময় জমা দিতে হবে। তাছড়া ভর্তির সময় সকল সনদপত্র ও মার্কশীটের মূল কপি ও সত্যায়িত ফটোকপি এবং ৪ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ফটো জমা দিতে হবে।

আরও পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয়ে দ্বৈত-ভর্তি ৯৫৪ শিক্ষার্থী, বাতিল করতে বিজ্ঞপ্তি প্রকাশ

এছাড়া এম.ফিল/পিএইচ.ডি. প্রোগ্রামে ভর্তি ও নাম তালিকাভূক্ত হওয়ার পর ভর্তির রশিদ ও রেজিস্ট্রেশন কার্ডের সত্যায়িত কপি এবং প্রযোজ্য ক্ষেত্রে প্রার্থীর নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক ইস্যুকৃত ছুটি মঞ্জুরীর আদেশ নামার সত্যায়িত কপিসহ গবেষণা নির্দেশক ও সংশ্লিষ্ট বিভাগীয় সভাপতির / ইনষ্টিটিউট/গবেষণা কেন্দ্রের পরিচালকের মাধ্যমে প্রভাবিত প্রোগ্রামে যে দানপত্র জমা দিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী এম.ফিল/পিএইচ.ডি প্রোগ্রামে অধ্যয়নের জন্য চাকুরীরত প্রার্থীদেরকে নিয়োগকারী কর্তৃপক্ষের নিকট হতে প্রাথমিকভাবে ০১(এক) বৎসকের ছুটি ও ছাড়পত্র (খণ্ডকালীন ব্যতীত) নিয়ে প্রভাবিত প্রোগ্রামে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।