গণিত শিক্ষক চাওয়া এ কেমন প্রশ্নপত্র?

Image

ভারতের গুজরাটের নবসারি জেলার ভক্তাশ্রম বিদ্যালয়ের গণিত শিক্ষক চেয়ে দেয়া বিজ্ঞাপনে যুক্ত করা হয়েছ একটি সমীকরণ। এই সমীকারণ মেলাতে পারলেই পাওয়া যাবে ফোন নম্বর। যার মাধ্যমে যোগাযোগ করা হবে কর্তৃপক্ষের সঙ্গে।

দেয়ালে ‘শিক্ষক দরকার’, ‘শিক্ষক নিয়োগ হবে’ বা ‘শিক্ষক আবশ্যক’ লেখা বিজ্ঞাপন চোখে পড়ে প্রায়ই। এতে আবেদনও করে থাকেন আগ্রহীরা। কখনও চাকরি মেলে বা কখনও মেলে না। কিন্তু এবার এমন এক বিজ্ঞাপনের দেখা মিলেছে, যাতে চাকরিদাতার কাছে পৌঁছাতেই যেন দিতে হবে পরীক্ষা।

ভারতের গুজরাটের নবসারি জেলার ভক্তাশ্রম বিদ্যালয়ের গণিত শিক্ষক চেয়ে দেয়া বিজ্ঞাপনে যুক্ত করা হয়েছে একটি সমীকরণ। এই সমীকরণ মেলাতে পারলেই পাওয়া যাবে ফোন নম্বর। যার মাধ্যমে যোগাযোগ করা হবে কর্তৃপক্ষের সঙ্গে।

সবমিলিয়ে মনে হচ্ছে বিজ্ঞাপনটিই হয়ে উঠেছে এক জটিল প্রশ্নপত্র। অবশ্য এই অঙ্কও কষেছেন কেউ কেউ। ফোন নম্বর বের করে ফেলেছেন তারা। বিষয়টি এরই মধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এনডিটিভি বলছে, টুইটারে চার লাইনের বিজ্ঞাপনটি পোস্ট করেছেন ধনকুবের হর্ষ গোয়েঙ্কারও। একটি হাসির ইমোজি দিয়ে তিনি লিখেছেন, ‘বিজ্ঞাপনটা দেখলাম!’

গত শনিবার হর্ষের পোস্ট করা বিজ্ঞাপনটি এরই মধ্যে দেখেছন ১৮ লাখ টুইটার ব্যবহারকারী। লাইক দিয়েছেন ২১ হাজারের বেশি মানুষ। সমীকরণটি সমাধান করে কেউ কেউ এর উত্তর লিখে দিয়েছেন।

একজন লিখেছেন, উত্তরটি হবে ৯৪২৮১৬৩৮১১। ১০ সংখ্যার ফোন নম্বর এটি। ক্যালকুটের বা অন্য কিছুর সাহায্য না নিয়ে হাতে সমীকরণটির সমাধান করেছেন বলে দাবি তার।

আরেকজন লিখেছেন, একজন শিক্ষার্থী নম্বরটির সমাধান করতে পারলে তার আর গণিতের শিক্ষকের প্রয়োজন নেই।

স্কুল সম্ভবত রামানুজন বা শকুন্তলা দেবীর খোঁজ করছে বলে মন্তব্য করেছেন আরেক টুইটার ব্যবহারকারী।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।