খুশকি থেকে মুক্তি পেতে সরিষার তেল যে নিয়মে ব্যবহার করবেন

Image

চুল নিয়ে চিন্তা নেই এমন মানু্ষ পাওয়া মুশকিল। সবাই চায় সুন্দর চুলের অধিকারী হতে। বর্তমান সময়ে রুক্ষ চুল অনেকের চিন্তার কারণ। চুলের রুক্ষতা দূর করার উপায় খুঁজে ফিরেন অনেকে।

এছাড়া চুল পড়াও অনেকের জন্যই সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। ছাড়াও খুশকি সমস্যা মড়ার উপর খাঁড়ার ঘা।

এ অবস্থায় চুলের জন্য অনেক কিছুই ব্যবহার করে থাকেন। যা অনেক সময় ক্ষতি করতে পারে৷ এক্ষেত্রে চুলের জন্য সরিষার তেল ভীষণভাবে উপকারী।

সরিষার তেল যে নিয়মে ব্যবহার করলে প্রাণ ফিরবে চুলে

সরিষার তেল ও টকদই :

খুশকির সমস্যা থেকে মুক্তি পেতে সরিষার তেল ও দই ব্যবহার করতে পারেন। এক চামচ সরিষার তেলে দুই চামচ দই মিশিয়ে এই মিশ্রণ চুলে লাগান। এটি চুলে ৩০ মিনিটের জন্য রেখে দিন৷ তারপর হালকা শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এই মিশ্রণ ব্যবহারে কয়েক দিনের মধ্যে খুশকি থেকে মুক্তি মিলবে।

আরও পড়ুন
রোজায় ত্বক ভালো রাখতে যা করবেন
‘টাইট জিন্স’ পরে যেসব সর্বনাশ ডেকে আনছেন

সরিষার তেল ও অ্যালোভেরা জেল :

সরিষার তেল ও অ্যালোভেরা জেলও খুশকি থেকে মুক্তি পেতে উপকারী হবে। এটি ব্যবহার করতে ২ চা চামচ সরিষার তেলে সামান্য অ্যালোভেরা জেল মিশিয়ে চুলে লাগান। এবার চুলে লাগিয়ে রাখুন ৪০ মিনিট রেখে দিন। নির্দিষ্ট সময়ের পর জল দিয়ে চুল ধুয়ে ফেলুন।

সরিষার তেল ও মেথি বীজ :

চুলের জন্যও মেথির বীজ খুবই উপকারী বলে মনে করা হয়। সেই সঙ্গে সরিষার তেলের সঙ্গে মিশিয়ে লাগালে খুশকি থেকে মুক্তি মিলবে। এটি তৈরি করতে সরিষার তেল গরম করে তাতে মেথি দিন। মেথি দানার রং বদলে গেলে গ্যাস বন্ধ করে দিন। এবার এই তেল চুলে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। পরে শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।