কোচ দ্রাবিড়েই আস্থা ভারতের

Image

ঘরের মাঠে সফল এক বিশ্বকাপ মিশন শেষে রাহুল দ্রাবিড় ভারতের কোচ থাকবেন কি না, তা নিয়ে তুমুল আলোচনা চলছিল। নভেম্বরে তার মেয়াদ শেষ হওয়ার পর তিনি আর চুক্তি নবায়ন করবেন না বলেও জানিয়ে দেন।

এরপর অস্ট্রেলিয়ার সঙ্গে চলমান টি-টোয়েন্টি সিরিজেও ডাগআউটে নেই সাবেক এই তারকা ব্যাটার।

ফলে জাতীয় দলের অস্থায়ী ভার সামলাচ্ছিলেন ভিভিএস লক্ষ্মণ। অন্যদিকে রাহুলকে রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছিল বিসিসিআইও। অবশেষে তারা সফল হয়েছে, রাহুল দ্রাবিড়কেই জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে বহাল রাখা হয়েছে।

আজ (২৯ নভেম্বর) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। যেখানে রাহুলের সঙ্গে জাতীয় দলের পুরো কোচিং স্টাফের মেয়াদ বাড়ানোর কথা জানানো হয়েছে। তবে সেখানে তাদের মেয়াদের সময়সীমা জানানো হয়নি। ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বলছে, তাদের মেয়াদ কমপক্ষে ২০২৪ বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হতে পারে, অর্থাৎ ওই বছরের জুন পর্যন্ত দায়িত্বে থাকছেন রাহুল ও কোচিং স্টাফ!

সে হিসেবে ভারত জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে ভিক্রম রাঠোর, পরেশ মামব্রে বোলিং কোচ এবং টি দিলিপ ফিল্ডিং কোচ পদেই দায়িত্ব পালন করে যাবেন।

বিসিসিআই বিবৃতিতে জানায়, ভারতীয় দলের জন্য অসামান্য অবদান এবং দারুণ পেশাদারিত্ব দেখানোয় দ্রাবিড়ের জন্য বোর্ড কৃতজ্ঞতা প্রকাশ করছে। একইসঙ্গে জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান এবং জাতীয় দলের অস্থায়ী কোচ পদেও অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন লক্ষ্মণ। একইসঙ্গে দ্রাবিড়-লক্ষ্মণ জুটির মাঠের ভূমিকাও ছিল কিংবদন্তিতুল্য। তারা ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে কাছ থেকে কাজ করেছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।