কী আছে ঢাবি ছাত্রী প্রাপ্তির সুইসাইড নোটে?

Image

নিজস্ব প্রতিবেদক,২ জুন ২০২২ ঃ রাজধানীর মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটির ১৬ নম্বর ভবনের নিচ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী জায়না হাবিব প্রাপ্তির (২২) মরদেহ উদ্ধার করা হয়েছে। পরবর্তীতে ওই ভবনের ছাদে তল্লাশি চালিয়ে একটি সুইসাইড নোট উদ্ধার করেছে আদাবর থানা পুলিশ।

পুলিশ বলছে, প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে প্রাপ্তি তার জীবনের ব্যর্থতাকে দায়ী করে ‘আত্মহত্যা’ করেছেন। তবে সুইসাইড নোটটি তার লেখা কি না সেটি তদন্ত করে দেখা হবে বলেও জানিয়েছে পুলিশের সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তারা।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের সহকারী কমিশনার (এসি) মুজিব পাটোয়ারী বলেন, আমরা প্রাথমিকভাবে ধারণা করছি মেয়েটি আত্মহত্যা করেছেন। এই ঘটনায় ছাদ থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে। ওই সুইসাইড নোটে সেখানে তার জীবনের দীর্ঘ হতাশার কথা উল্লেখ করেছেন।

সুইসাইড নোটের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, পারিবারিকসহ বিভিন্ন বিষয় নিয়ে অনেকটাই হতাশাগ্রস্ত সব কথা লিখেছেন।

উদ্ধার হওয়া ওই সুইসাইড নোটে প্রাপ্তি লিখেছেন- ‘আমার জীবন একটা ব্যর্থ জীবন। না পারলাম বাবা-মাকে খুশি করতে না পারলাম অন্য কাউকে খুশি করতে। একটা ঘটনা জানার পরও যখন কেউ চুপ করে থাকে তখন সত্যিই- সবকিছু অর্থহীন মনে হয়। আমি গেলে কিছু আসবে যাবে না, আমি জানি। Because every person is replaceable. আমরা কাদেরকে ভালোবাসি তারা সেটা জানে। কে বেশি কষ্ট পাবে সেটাও জানি। But nothing makes sense anymore. The pain helps increasing. Now tell me how much a person can take.
Prapti.
June 1, 2022’

তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছে, ওই ছাত্রী ভবনের দ্বিতীয় তলায় পরিবারের সঙ্গে থাকতেন। বিকেলে ছাদে উঠে প্রায় এক ঘণ্টা ছিলেন। এরপর ভেতর থেকে দরজা আটকিয়ে দেন। পরে ভবনের নিরাপত্তাকর্মী ছাদে তালা দিতে গেলে মেয়েটি ভেতর থেকে তাকে চলে যেতে বলেন। এরপর নিরাপত্তাকর্মী চলে যান।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।