কথোপকথনের অডিও ক্লিপ ফাঁস

ক্যাম্পাস ছাড়লেন ইবি ভিসি

ভিসি শেখ আবদুস সালাম

ইবি প্রতিনিধি,২৩ ফেব্রুয়ারী ২০২৩: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসির ‘কণ্ঠসদৃশ’ কথোপকথনের তিনটি অডিও ক্লিপ ফাঁস হওয়ার ঘটনায় উত্তেজনাকর পরিস্থিতির মধ্যেই ক্যাম্পাস ছাড়লেন প্রতিষ্ঠানটির ভিসি শেখ আবদুস সালাম। বৃহস্পতিবার সকালে ক্যাম্পাসের বাসা থেকে স্ত্রীকে সঙ্গে নিয়ে ঢাকায় গেছেন ভিসি। এদিকে শেখ আবদুস সালামের কার্যালয়ে এখনো তালা ঝুলছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে, নিয়মিত ছুটির অংশ হিসাবে আগামী ৩রা মার্চ পর্যন্ত ছুটি নিয়ে পারিবারিক কাজে ঢাকা গেছেন তিনি। ৪ঠা মার্চ তার কর্মস্থলে যোগদান করার কথা রয়েছে।

আরো পড়ুন: ইবির দুই অফিসের নিয়োগ বোর্ড স্থগিত

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ আলমগীর হোসেন ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য মাহবুবুর রহমান ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তবে ভিসি কার্যালয়ে লাগানো তালা এখনো (বৃহস্পতিবার বিকাল পর্যন্ত) খোলা হয়নি।

এদিকে উপাচার্য শেখ আবদুস সালামের ব্যক্তিগত সহকারী (পিএস) আইয়ুব আলীকে অব্যাহতি দেয়া হয়েছে। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান উপাচার্য কার্যালয়ের উপরেজিস্ট্রার আইয়ুব আলীকে পিএস দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, ‘ভিসি স্যার গত রাতে (বুধবার) আমাকে ডেকেছিলেন। কিন্তু শরীর খারাপ থাকায় যেতে পারিনি। সকালে এসে অব্যাহতির আদেশপত্র প্রস্তুত করেছি। অব্যাহত দেয়ার কথা বলেছেন। কোনো কারণ জানাননি।

উল্লেখ্য, বেশ কয়েক মাস আগে পিএস আইয়ুব আলীর বিরুদ্ধে আন্দোলন করেছিলেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা।
তখন তার কার্যালয় ভাঙচুর ও মারধরও করেছিলেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় থানায় মামলাও হয়েছিল। সে সময় আইয়ুব আলীকে পদ থেকে সরানো হয়নি। তবে ভিসি শেখ আবদুস সালামের ‘কণ্ঠসদৃশ’ কথোপকথনের অডিও ক্লিপ ফাঁসের ঘটনার পর তাকে অব্যাহতি দেয়া হলো।
১৬ ও ১৭ ফেব্রুয়ারি একটি ফেসবুক আইডি থেকে বিশ্ববিদ্যালয়ের ভিসি ‘কণ্ঠসদৃশ’ কথোপকথনের তিনটি অডিও ক্লিপ ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়েছে। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে পতাকার স্ট্যান্ডের পাশে ফাঁস হওয়া অডিও ক্লিপ মাইকে বাজানো হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।