এসএসসির ফল প্রকাশের সময় জানা গেল

Image

এসএসসি ও সমমান পরীক্ষা শেষ হওয়ার দুই মাসের মধ্যে ফলাফল প্রকাশ করার বাধ্যবাধকতা রয়েছে। সেই বিষয়টি সামনে রেখে চলতি জুলাই মাসের মধ্যে এ বছরের মাধ্যমিকের এই পরীক্ষার ফল প্রকাশে চূড়ান্ত প্রস্তুতি নিয়েছে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটি।

আন্তশিক্ষা বোর্ড বলছে, এই পরীক্ষার ফলাফল চলতি মাসের ২৫ থেকে ২৭ তারিখের মধ্যে প্রকাশিত হতে পারে। ইতিমধ্যে ফল প্রকাশের সম্ভাব্য তারিখ নির্ধারণ করে এসংক্রান্ত প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এখন প্রধানমন্ত্রীর সম্মতি পেলে ফল প্রকাশের তারিখ চূড়ান্ত করা হবে।  

আরো পড়ুন: এক শিফটে সব হাইস্কুল চালানোর পরিকল্পনা

এ বিষয়ে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, ফল প্রকাশের সম্ভাব্য তারিখ নির্ধারণ করে এসংক্রান্ত প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আগামী ২৫, ২৬ ও ২৭ জুলাই— এই তিন তারিখের মধ্যে যেকোনো একদিন ফল প্রকাশের জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। তবে সবকিছু নির্ভর করছে মাননীয় প্রধানমন্ত্রীর সম্মতির ওপর।

এর আগে গত ৩০ এপ্রিল সারা দেশে একযোগে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়, যা শেষ হয় ২৮ মে। দেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা ও কারিগরি বোর্ডের অধীনে এই পরীক্ষায় ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন পরীক্ষার্থী অংশ নেয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।