এমপিওভুক্তি হতে না পারা স্কুল-কলেজের আপিল শুনানি শুরু

Image

নিজস্ব প্রতিবেদক,০২ আগস্ট ২০২২: এমপিওভুক্তি হতে আবেদন করে নির্বাচিত হতে না পারা স্কুল-কলেজগুলোর করা আপিলের শুনানি মঙ্গলবার (২ আগস্ট) থেকে শুরু হয়েছে। বুধবার এবং বৃহস্পতিবার এসব প্রতিষ্ঠানের আপিলের শুনানি চলবে।

এ তিনদিন রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আপিল করা প্রতিষ্ঠানগুলোর বক্তব্য শুনবেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক।
সম্প্রতি বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছিল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা- এর ১৫ ও ১৬ ধারা অনুযায়ী এমপিওভুক্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আবেদনসমূহ যাচাই বাছাই করে প্রাথমিক তালিকায় যে সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হওয়ার যোগ্য বিবেচিত হয়নি, সে সব শিক্ষা প্রতিষ্ঠানের কাছ থেকে নীতিমালার ১৬.৪ ধারা অনুযায়ী আপিল আবেদনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

আপিল আবেদন নেওয়ার সময়সীমা নির্ধারিত ছিল ২১ জুলাই পর্যন্ত। প্রাপ্ত আপিল আবেদনসমূহ পর্যালোচনা ও আপিলকারীদের বক্তব্য শুনানির জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের আপিল করা প্রতিষ্ঠানগুলোর কর্তৃপক্ষের বক্তব্য শুনানি হবে। বুধবার সকাল ১০টায় একই জায়গায় রাজশাহী, খুলনা ও চট্টগ্রাম বিভাগের আপিল করা প্রতিষ্ঠানগুলোর শুনানি হবে। বৃহস্পতিবার রংপুর ও বরিশাল বিভাগের আপিল করা প্রতিষ্ঠানগুলোর প্রধানদের শুনানি গ্রহণ করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।