এনসিটিবি’র সেই আর্টিস্ট বরখাস্ত

‌ডেস্ক ঃ পাঠ্যবইয়ে ভুল-ত্রুটির কারণে বোর্ডের আর্টিস্ট কাম ডিজাইনার সুজাউল আবেদিনকে সাময়িক বরখাস্ত করেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কর্তৃপক্ষ।
মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সুবোধ চন্দ্র ঢালী একথা জানিয়েছেন।জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের গঠিত তদন্ত কমিটির প্রাথমিক রিপোর্টের ভিত্তিতে বরখাস্ত করা হয়।প্রথম শ্রেণির বাংলা বইয়ে ‘শুনি ও বলি’ পাঠে ‘আ’ অক্ষর দিয়ে লেখা হয়েছে, আম খাই। আবার আম খাওয়া বোঝাতে একটি আম গাছের নিচের ছাগলের দাঁড়িয়ে থাকার ছবি দেয়া হয়েছে।এর আগে সোমবার পাঠ্যপুস্তকে ভুল-ত্রুটির জন্য প্রাথমিক তদন্তের প্রেক্ষিতে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের প্রধান সম্পাদক প্রীতিশ কুমার সরকার ও ঊর্ধ্বতন বিশেষজ্ঞ লানা হুমায়রা খানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।
প্রসঙ্গত, পাঠ্যপুস্তকে ভুল-ত্রুটি বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রুহী রহমানকে আহবায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এই কমিটি গঠন করে। এ কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে।
কমিটির অন্য সদস্যরা হলেন- মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব মাহমুদুল ইসলাম এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক)।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।