একাদশে ভর্তি : শিক্ষার্থীদের নির্বাচন নিশ্চায়ন ৮ জানুয়ারি পর্যন্ত

Image

দৈনিক শিক্ষাবার্তা প্রতিবেদক, ০২ জানুয়ারি, ২০২৩:

একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের নির্বাচন নিশ্চায়ন শুরু হয়েছে। প্রথম ধাপে নির্বাচিত ১২ লাখ ৭৮ হাজার ১১৪ জন শিক্ষার্থীর নির্বাচন নিশ্চায়ন চলবে ৮ জানুয়ারি পর্যন্ত। বিকাশের মাধ্যমে ৩২৮ টাকা ফি দিয়ে ভর্তিচ্ছুদের নির্বাচন নিশ্চায়ন করতে হবে।

গত শনিবার একাদশে ভর্তির প্রথম ধাপের ফল প্রকাশ করা হয়। এরপর দিন রোববার থেকে শিক্ষার্থীদের নির্বাচন নিশ্চায়ন শুরু হয়েছে।
ভর্তি নীতিমালায় বলা হয়েছে, প্রথম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের নির্বাচন নিশ্চায়ন চলবে ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত। ৩২৮ টাকা ফি দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করা যাবে। শিক্ষার্থীরা নিশ্চায়ন না করলে প্রথম পর্যায়ের নির্বাচন ও আবেদন বাতিল হবে। তাকে পুনরায় ফিসহ আবেদন করতে হবে।

আরো পড়ুন: ছয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত

এরপর ৯ ও ১০ জানুয়ারি দ্বিতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে। পছন্দক্রম অনুযায়ী প্রথম মাইগ্রেশনের ফল প্রকাশ করা হবে ১২ জানুয়ারি। একই দিনে দ্বিতীয় পর্যায়ে আবেদনের ফল প্রকাশ করা হবে। দ্বিতীয় পর্যায়ের শিক্ষার্থীর নির্বাচন নিশ্চায়ন চলবে ১৩ ও ১৪ জানুয়ারি।

তৃতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে ১৬ জানুয়ারি। পছন্দক্রম অনুযায়ী দ্বিতীয় মাইগ্রেশনের ফল প্রকাশ করা হবে ১৮ জানুয়ারি। একইদিনে তৃতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে। তৃতীয় পর্যায়ের শিক্ষার্থীর নির্বাচন নিশ্চায়ন চলবে ১৯ ও ২০ জানুয়ারি।

আগামী ২২ থেকে ২৬ জানুয়ারি একাদশ শ্রেণিতে ভর্তি চলবে। ১ ফেব্রুয়ারি থেকে বিভিন্ন কলেজ ও মাদরাসায় একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।