এইচএসসির ফল বুধবার দুপুরে

Image

নিজস্ব প্রতিবেদক,৬ ফেব্রুয়ারী ২০২৩:

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসা ১২ লাখ শিক্ষার্থীর অপেক্ষার অবসান হচ্ছে আগামী বুধবার। এদিন এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। বুধবার সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলের সারসংক্ষেপ তুলে দেবেন শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানরা।

পরে বেলা সাড়ে ১১টায় ফল প্রকাশ করা হবে। অনলাইনে নির্ধারিত ওয়েবসাইটে ও এসএমএসের মাধ্যমে ফল পাবেন শিক্ষার্থীরা। ফল পাঠানো হবে কলেজে কলেজেও।

আরো পড়ুন: বেরোবির সাক্ষাৎকারের ফল প্রকাশ, ভর্তি ফি ১০ হাজার

আর দুপুর ১২টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল সংক্রান্ত বিভিন্ন তথ্য উপাত্ত নিয়ে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। নয়টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা বোর্ড ও কারিগরি বোর্ড মিলিয়ে ১২ লাখের বেশি শিক্ষার্থী এইচএসসি ও সমমান পরীক্ষার ফলের অপেক্ষায় আছেন।

জানতে চাইলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি আহ্বায়ক ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে বলেন, বুধবার দুপুরের মধ্যে ফল পাবেন শিক্ষার্থীরা। বেলা সাড়ে ১১টায় ফল প্রকাশ করা হবে। বেলা সাড়ে ১২টায় আন্তার্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ফল সংক্রান্ত বিভিন্ন তথ্য তুলে ধরে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এর আগে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ফলের সারসংক্ষেপ তুলে দেয়া হবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে সকালে সাড়ে দশটায় এ অনুষ্ঠান শুরুর কথা আছে।

করোনাভাইরাস মহামারি ও বন্যার কারণে এবার সময় বদলে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় ৬ নভেম্বর থেকে। নয়টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা বোর্ড ও কারিগরি বোর্ড মিলিয়ে ১২ লাখ ৩ হাজার ৪০৭ জন শিক্ষার্থীর পরীক্ষা দেয়ার কথা ছিলো। এবারও বিষয়, নম্বর ও সময় কমিয়ে এইচএসসি ও সমমান পরীক্ষা নেয়া হয়। আগের শিক্ষাবর্ষের মত সিলেবাসও ছিলো সংক্ষিপ্ত।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।