ঈদের দিন না ফেরার দেশে ঢাবি শিক্ষার্থী আমিনুল

ঈদের দিন না ফেরার দেশে

ঢাবি প্রতিনিধি,২২ এপ্রিল ২০২৩: ঈদের দিন না ফেরার দেশে চলে গেলেন ঢাবি শিক্ষার্থী আমিনুল । শনিবার (২২ এপ্রিল) সকালে তার মৃত্যু হয়। প্রাথমিকভাবে তার মৃত্যুর কারণ জানা যায়নি।

মারা যাওয়া ওই শিক্ষার্থীর নাম আমিনুল ইসলাম। তিনি ঢাবির ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

আরো পড়ুন: হলেই ঈদ করলেন রাবির ১৮৪ শিক্ষার্থী

জানা গেছে, আমিনুল ইসলামের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়। সে পতেঙ্গার ইসলামি ফাযিল মাদ্রাসা থেকে এইচএসসি পাস করেছেন।

আমিনুলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার বন্ধু আলতাফ হোসেন। তিনি বলেন, আমিনুলের মৃত্যুর খবর শুনে আঁতকে উঠলাম। আমাদের শেষ দেখা হয়েছিলো সেন্ট্রাল লাইব্রেরিতে ঈদের অল্প কিছুদিন আগে; কে কবে বাড়ি যাবো আসবো এইসব নিয়ে কথা হচ্ছিলো, সবসময় পাশাপাশি বসে পড়াশোনা করতাম। পড়তে ভালো না লাগলেই দুইজনে নিচে গিয়ে ঘুরে আসতাম। রোজার আগে প্রায়ই একসাথে আমি, সে এবং আবদুর রহমান চা খেতে গিয়ে গল্প করতাম।

তিনি আরও বলেন, আমরা একসাথে নামাজে যেতাম আসতাম, নামাজ শেষে তার জন্য দাঁড়িয়ে থাকতাম একসাথে লাইব্রেরিতে যাবো ভেবে, পড়তে ভালো না লাগলেই টুকটাক লাইব্রেরিতে বসেই কথা বলতাম, সদা হাস্যোজ্জ্বল একজন বন্ধু হিসাবে তাকে পেয়েছিলাম। আমিনুল এভাবে চলে যাবে বুঝতে পারিনি।

এদিকে আমিনুলের মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। তাদের ঈদের আনন্দ ম্লান করেছে আমিনুলের মৃত্যুর খবর। ফেসবুকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক গ্রুপগুলোতে অনেককে শোক প্রকাশ করতে দেখা গেছে

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।