ইউল্যাবের নতুন সংযোজন ‘ইউল্যাব প্রেস’

Image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিভিন্ন লেখকদের সংকলন ‘স্মরণে শেখ মুজিব: সহস্রাব্দের শ্রেষ্ঠ বাঙালী’ বইয়ের মোড়ক উন্মোচনের মাধ্যমে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) নতুন সংযোজন ‘ইউল্যাব প্রেস’ এর যাত্রা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) রাজধানীর মোহাম্মদপুরে ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাসে বইয়ের মোড়ক উন্মোচন এবং ইউল্যাব প্রেসের উদ্বোধন করেন আইনমন্ত্রী আনিসুল হক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউল্যাবের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য কাজী নাবিল আহমেদ, এমপি।

বঙ্গবন্ধুকে নিয়ে ১৩ জনের লেখা সংকলিত করে ‘স্মরণে শেখ মুজিব: সহস্রাব্দের শ্রেষ্ঠ বাঙালী’ বই প্রকাশ করা হয়েছে। সম্পাদনা করেছেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং অধ্যাপক ড. সামসাদ মর্তূজা। বইটি ইংরেজি এবং বাংলা ভাষায় প্রকাশ করা হয়েছে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানের শুরুতেই ইউল্যাবের সংগীত পরিবেশিত হয়। এর পর ইউল্যাবের ওপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।

মোড়ক উম্মোচন অনুষ্ঠানে ‘স্মরণে শেখ মুজিব: সহস্রাব্দের শ্রেষ্ঠ বাঙালী’ বইয়ের লেখকরা উপস্থিত ছিলেন। তারা নিজ নিজ রচনার অংশবিশেষ পড়ে শোনান।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।