আ. লীগের খুলনা-বরিশালের প্রার্থী চূড়ান্ত আজ

Image

রংপুর ও রাজশাহী বিভাগের ৭২টি আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। বাদ পড়েছেন বেশ কয়েকজন বর্তমান সংসদ সদস্য। এবার কারা নৌকার টিকিট পেলেন, তা আগামীকাল শনিবার জানা যাবে। আজ শুক্রবার খুলনা ও বরিশাল বিভাগের প্রার্থী চূড়ান্ত করতে বৈঠক রয়েছে।

আরো পড়ুন: আওয়ামীলীগে যাদের মনোনয়ন চূড়ান্ত: ওবায়দুল কাদের

গতকাল বৃহস্পতিবার আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় রংপুর ও রাজশাহী বিভাগের নৌকার প্রার্থী চূড়ান্ত করা হয়। রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় আওয়ামী লীগ সভাপতি ও মনোনয়ন বোর্ডের প্রধান শেখ হাসিনা সভাপতিত্ব করেন। আজকের বৈঠকেও তাঁর সভাপতিত্ব করার কথা রয়েছে।

সভা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘বেশ কয়েকজন বর্তমান সংসদ সদস্য বাদ পড়েছেন। আমাদের সংসদীয় বোর্ড আজকে দুটি বিভাগ রংপুরে ৩৩টি ও রাজশাহীতে ৩৯টি মিলিয়ে মোট ৭২টি আসনের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে।’

তিনি বলেন, ‘আমরা সব আসনে মনোনয়ন চূড়ান্ত না হওয়া পর্যন্ত ফল প্রকাশ করব না। আমরা একসঙ্গে আমাদের মনোনয়ন আনুষ্ঠানিকভাবে ঘোষণা করব।
শুক্রবার সকাল ১০টা পর্যন্ত মনোনয়ন বোর্ডের সভা মুলতবি করা হয়েছে।’

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আজকের বোর্ডে যেসব প্রার্থীর ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে, এখানে রাজনীতির বাইরে কেউ আসেননি। রংপুর ও রাজশাহী বিভাগে রাজনীতির বাইরে কেউ বিবেচিত হয়েছেন বলে আমার জানা নেই। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে জনগণের কাছে গ্রহণযোগ্য প্রার্থীকেই প্রাধান্য দেওয়া হয়েছে। আগামী শনিবার প্রার্থীদের নাম প্রকাশ করা হবে।

বিদ্রোহী প্রার্থীদের প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আগে আমরা দেখি কারা বিদ্রোহী হন, তারপর সিদ্ধান্ত নেব।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।