আরও ২৩ হাজার স্কুল পাচ্ছে ওয়াইফাই ইন্টারনেট

Image

নিজস্ব প্রতিবেদক | ২৩ মে, ২০২২
আরও ২৩ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওয়াইফাই ইন্টারনেট সংযোগ স্থাপন করা হচ্ছে।

ইতোমধ্যে সাড়ে ১৬ হাজার স্কুলে ওয়াইফাই ইন্টারনেট সংযোগ স্থাপন করা হয়েছে। রাজশাহী, রংপুর, সিলেট, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের এ ২৩ হাজার ২৭৫টি স্কুলের জন্য ওয়াইফাই সিস্টেম ও সিম কার্ড বিতরণ শুরু হয়েছে।

আরো পড়ুনঃ জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের টাইম স্কেল নিয়ে আপিল খারিজ

স্কুলগুলোকে ওয়াইফাই ইন্টারনেট সংযোগ সরবরাহে দায়িত্বে থাকা বেসরকারি প্রতিষ্ঠান গ্রামীনফোন লিমিটেড এসব স্কুলে সিম ও ওয়াইফাই সিস্টেম সরবরাহ করবে।

এ সিম ওয়াইফাই সিস্টেম স্কুলে স্কুলে বিতরণে মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

গতকাল রোববার অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের চিঠি দেয়া হয়।

অধিদপ্তর জানিয়েছে, ৬১টি জেলার ৩৯ হাজার ৭০১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য ওয়াই-ফাই সিস্টেমের মাধ্যমে ইন্টারনেট সংযোগ স্থাপনের জন্য গ্রামীনফোন লিমিটেডকে কার্যাদেশ দেয়া হয়েছে। ১ম পর্যায়ে ১ হাজারটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াইফাই সিস্টেমসহ সিম বিতরণ করা হয়েছে। ২য় পর্যায়ে গ্রামীনফোন লিমিটেড ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ১৫ হাজার ৪২৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াই-ফাই সিস্টেমের মাধ্যমে ইন্টারনেট সংযোগ স্থাপন করেছে। ৩য় পর্যায়ে রাজশাহী, রংপুর, সিলেট, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের ২৩ হাজার ২৭৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াইফাই সিস্টেমের মাধ্যমে ইন্টারনেট সংযোগ স্থাপন করবে।

অধিদপ্তর আরও জানিয়েছে, ২৩ হাজার ২৭৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াইফাই সিস্টেমের মাধ্যমে ইন্টারনেট সংযোগ স্থাপন গ্রামীনফোন লিমিটেড রাজশাহী, রংপুর, সিলেট, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের উপজেলা শিক্ষা অফিসে ওয়াই-ফাই সিস্টেম ও সিম সরবরাহ করবে।

গ্রামীনফোন লিমিটেডের সরবরাহ করা ওয়াইফাই সিস্টেম ও সিম রাজশাহী, রংপুর, সিলেট, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের নির্ধারিত ২৩ হাজার ২৭৫টি উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিতরণ এবং বিদ্যালয়গুলোতে বিতরণের রিসিভিং কপি সংরক্ষণ করতে চিঠিতে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের বলেছে অধিদপ্তর।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।