আজ থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু

Image

ডেস্ক,৭ অক্টোবরঃ

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুর ১২টা থেকে গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন শিক্ষার্থী। আগামী শনিবার (৯ অক্টোবর) রাত ১২টা পর্যন্ত ভর্তি বিষয়ক ওয়েবসাইটে https://gstadmission.ac.bd গিয়ে শিক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

আগামী ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষাির মাধ্যমে গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তিযুদ্ধ শুরু হবে। এরপর ২৪ অক্টোবর মানবিক বিভাগ ও ১ নভেম্বর বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ছবি পরিবর্তন
কোন ভর্তিচ্ছু নিতান্ত প্রয়োজনে ছবি পরিবর্তন করতে হলে গুচ্ছভুক্ত যে কোন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর আবেদন করতে হবে। গুচ্ছ ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, আগামী ৯ এবং ১০ অক্টোবর সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিম্নে উল্লেখিত কাগজপত্রসহ আবেদন করতে হবে।

আরো পড়ুনঃ শুক্র-শনিবার নিয়োগ পরীক্ষা নেবে না পিএসসি

১) ছবি পরিবর্তনের আবেদন
২) এইচএসসি/সমমান পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডের কপি
৩) গুচ্ছ ভর্তি পরীক্ষায় আবেদনের প্রবেশপত্রের কপি
৪) ৩০০x৩০০ পিক্সেল সাইজের রঙ্গিন ছবি (সফটকপি)

গুচ্ছের বিশ্ববিদ্যালয়গুলো হলো— জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।