আগামী বছর শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার ইঙ্গিত শিক্ষামন্ত্রীর

Image

আগামী বছর থেকে শনিবারও স্কুল খোলা রাখার ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। মঙ্গলবার (২৬ মার্চ) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষা মন্ত্রণালয়ের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নিয়ে কথা বলেন। আগামী রমজান মাসে স্কুল বন্ধ রাখতে এ পদক্ষেপ নেওয়ার কথা বলেন তিনি।

আলোচনা সভায় শিক্ষামন্ত্রী বলেন, রমজানের ছুটি সমন্বয় করতে আগামী বছর থেকে শনিবার স্কুল খোলা রাখা যেতে পারে। এ সময় সব মতের মানুষের বিশ্বাস ও চিন্তা-চেতনার প্রতি সম্মান রেখে পাঠ্যপুস্তক প্রণয়নসহ সার্বিক বিষয়ে সতর্ক থাকার কথা জানান তিনি।

মহিবুল হাসান চৌধুরী বলেন, এ বছর বিষয়টি সামনে এসেছে। বছরে ৫২টি শনিবার আছে। বিদ্যালয় খোলা রাখা নিয়ে রমজানের ক্ষেত্রে বিতর্ক সৃষ্টির অপপ্রয়াস যারা করছে, সে অপ্রয়াস যেন বন্ধ করতে পারি। সে লক্ষ্যে একটা পরিকল্পনা করব। আদালতে গিয়ে বিভ্রান্ত করে রায় নিয়ে আসার অপচেষ্টা যেন কেউ না করতে পারে।

আরো পড়ুন: ২৭ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বদলি

জানা গেছে, চলতি বছর রমজানে স্কুল ছুটি রাখার আদেশ দিয়েছিলেন হাইকোর্ট। তবে রমজানের আগের দিন শিক্ষা মন্ত্রণালয় আপিল করে। পরে রমজানে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধের বিষয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করেন আপিল বিভাগ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।