আগামী বছর এসএসসি ফেব্রুয়ারিতে, এইচএসসি জুনে

Image

আগামী বছর অর্থাৎ ২০২৪ খ্রিষ্টাব্দের এসএসসি ও সমমান পরীক্ষা ফেব্রুয়ারিতেই নিতে চায় শিক্ষা বোর্ডগুলো। তবে, এইচএসসি ও সমমান পরীক্ষা জুন মাসের শুরুতে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা আছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গতকাল রোববার বিকেলে দৈনিক শিক্ষা বার্তাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন: স্কুল-কলেজ শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড়

তিনি বলেন, আগামী বছর এসএসসি পরীক্ষা নির্ধারিত সময়ে অর্থাৎ ফেব্রুয়ারিতেই অনুষ্ঠিত হবে। তবে, এইচএসসি পরীক্ষা কিছুটা দেরিতে নেয়া হবে। মে মাসের শেষে বা জুন মাসের শুরুতে পরীক্ষা আয়োজন করা হতে পারে।

জানা গেছে, আগামী বছরের এসএসসি ও সমমান পরীক্ষা পূর্ণ বা নির্ধারিত সিলেবাসে অনুষ্ঠিত হবে। তবে ২০২৪ খ্রিষ্টাব্দের এইচএসসি ও সমমানের পরীক্ষার সিলেবাস কিছুটা সংক্ষিপ্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্বাভাবিক সময়ে এসএসসি ও সমমানের পরীক্ষা হতো বছরের ফেব্রুয়ারি মাসের শুরুতে। আর এইচএসসি ও সমমানের পরীক্ষা হতো এপ্রিল মাসের শুরুতে। কিন্তু করোনার সংক্রমণের পর থেকে পুরো শিক্ষাপঞ্জি এলোমেলোভাবে চলছে। চলতি বছরের এসএসসি পরীক্ষা গত ৩০ এপ্রিল শুরু হয়েছিলো। আর আগামী ২৭ আগস্ট থেকে এ বছরের এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা আছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।