অতিথি পাখি দেখে প্রশংসা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিদর্শন করলেন নোবেলজয়ী স্যার ভিএস নাইপল

সাহিত্যে নোবেলজয়ী স্যার ভি এস নাইপল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেছেন। রোববার দুপুর আড়াইটার দিকে ক্যাম্পাসে পৌঁছালে  ভি এস নাইপল ও তাঁর স্ত্রী নাদিরা বিদ্যা নাইপলকে অভ্যর্থনা জানান বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।
উপাচার্য ড. ফারজানা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জন্য আজ এক ঐতিহাসিক ও গৌরবের দিন। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এই প্রথম একজন সাহিত্যে নোবেলজয়ী বিশ্ববরেণ্য ব্যক্তির আগমন বিশ্ববিদ্যালয় পরিবারকে ধন্য করেছে। তাঁর আগমনে বিশ্ববিদ্যালয় গৌরবান্বিত হয়েছে। উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে তাঁদের প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান। এবং তাদেরকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার প্রদান করেন।
এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের ও বিভিন্ন অনুষদের ডিন ও রেজিস্ট্রারগন উপস্থিত ছিলেন।

photo 1479649577
ভিএস নাইপল ক্যাম্পাসের বন্য প্রজাতি সংরক্ষণ কেন্দ্র, প্রজাপতি পার্ক প্রভৃতি স্থান ঘুরে দেখেন। এ সময় বন্য প্রজাতি সংরক্ষণ কেন্দ্র সংলগ্ন জলাশয়ে নানা প্রজাতির অতিথি  পাখির জলকেলি, ডানা ঝাপটানো আর আকাশে উড়াউড়ি দেখে বিমুগ্ধ হন তিনি। সেখানে তিনি একান্তে কিছু সময় কাটান। তিনি বিশ্ববিদ্যালয়ের নৈসর্গিক সৌন্দর্য দেখে প্রশংসা করেন। এরপর বিকেলে ঢাকার উদ্দেশ্যে তিনি ক্যাম্পাস ত্যাগ করেন।
ক্যাম্পাস ত্যাগের আগে স্যার ভি এস নাইপল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আতিথেয়তা ও আন্তরিকতার ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও পাখি তাঁর স্মৃতিতে অম্লান থাকবে।
উল্লেখ্য, স্যার ভিএস নাইপল ঢাকা লিট ফেস্ট উপলক্ষে গত ১৬ নভেম্বর বাংলাদেশ সফরে এসেছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।