অক্সি-অ্যাসিটিলিন দিয়ে রেললাইন কাটা হয়: ডিআইজি

Image

গাজীপুরের শ্রীপুর উপজেলার বনখরিয়া গ্রামে ঢাকা-ময়মনসিংহ রেললাইন কাটতে অক্সি-অ্যাসিটিলিনের ব্যবহার করেছে দুর্বৃত্তরা। অক্সি-অ্যাসিটিলিনের মাধ্যমে রেললাইন গলিয়ে দুর্বৃত্তরা এ নাশকতা করেছে। ঘটনাস্থল থেকে অক্সি-অ্যাসিটিলিন ও এলপিজি সিলিন্ডার জব্দ করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) বেলা দেড়টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করে ঢাকা রেঞ্জ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) সৈয়দ নুরুল ইসলাম এসব তথ্য জানান।

আরো পড়ুন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ পর্যন্ত প্রার্থিতা ফিরে পেয়েছেন ১৬৮ জন

ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম বলেন, রেললাইনকে অক্সি-অ্যাসিটিলিনের মাধ্যমে গলিয়ে ফেলা হয়েছে। এই রেললাইন গলানোর জন্য দুই হাজারের বেশি তাপমাত্রা দরকার। এই ম্যাকানিজম যারা দিয়েছে, তারা পেছনে আছে। আমরা তাদের খুঁজে বের করব।

তিনি বলেন, এটি নাশকতার ঘটনা। যারা নাশকতাকারী, যারা এত বড় একটি দুর্ঘটনার প্ল্যানিং করেছে, তাদের সবাইকে খুঁজে বের করা হবে। এমন পরিকল্পিত সহিংসতায় যারা জড়িত, তারা আইনের আওতায় আসলে সবার জন্য এটি একটি মেসেজ হবে।

হুঁশিয়ারি উচ্চারণ করে সৈয়দ নুরুল ইসলাম বলেন, যারা হাজারো মানুষকে মৃত্যুমুখে ঠেলে দেওয়ার পরিকল্পনা করে; রাষ্ট্র এবং আমরা অবশ্যই তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকব। এই নাশকতার নেতৃত্বে যারা আছে, যারা নির্দেশ দিয়েছে, কন্টাক্ট দিয়েছে- তারা কারা আপনারা জানেন। গোষ্ঠীগতভাবে তাদের অবস্থান আপনারা সকলেই জানেন। আমরা তাদের খুঁজে বের করব। এই ঘটনার মতো আর কোনও ঘটনা যেন না ঘটে, আমরা সেই ব্যবস্থা নেব।

সৈয়দ নুরুল ইসলাম আরও বলেন, রেলওয়ের নিরাপত্তায় বাড়তি নিরাপত্তাব্যবস্থা নেব। গত রাতে প্রচণ্ড কুয়াশা ছিল। দায়িত্বরত আইনশৃঙ্খলা সদস্যদের মুভমেন্ট করতে সমস্যা হয়েছিল। সেই সুযোগটা নাশকতাকারীরা নিয়েছে। পরবর্তী সময়ে কুয়াশার ভেতর আইনশৃঙ্খলা বাহিনী যেন কাজ করতে পারে, রেলওয়ের যেন নিরাপত্তা দেওয়া যায়- আমরা সে ব্যবস্থা করব।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।