ছাত্রলীগের নাম ভাঙিয়ে অর্থ আদায় -বহিষ্কৃত দুজন

রাবি,১৬ এপ্রিল : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) থেকে তুলে নিয়ে ভয়ভীতি দেখিয়ে এক শিক্ষার্থীর কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগে সংগঠন থেকে দুই নেতাকর্মীকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বহিষ্কৃত দুজন হলেন- ছাত্রলীগ কর্মী অনিক মাহমুদ বনি ও রাবি ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক জাকারিয়া জামান জ্যাক।

রোববার সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, ছাত্রলীগের নাম ভাঙিয়ে এক শিক্ষার্থীকে যেভাবে ভয়ভীতি দেখিয়ে অর্থ আদায় করা হয়েছে, তাতে ঐতিহ্যবাহী এ ছাত্র সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন ও দলীয় শৃংখলাভঙ্গ হয়েছে।

এ ঘটনায় জড়িত অনিক মাহমুদ বনি ও জাকারিয়া জামান জ্যাককে রাবি শাখা ছাত্রলীগের জরুরি সিদ্ধান্ত মোতাবেক স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

ভুক্তভোগী ও ছাত্রলীগ সূত্র জানায়, পূর্ব শত্রুতার জের ধরে রোববার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুনকে তুলে নিয়ে যায় রাবি ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক জাকারিয়া জামান জ্যাক।

পরে তাকে সিনেট ভবনের পেছনে এবং শের-ই-বাংলা হলে ছাত্রলীগ কর্মী অনিক মাহমুদ বনির কক্ষে নিয়ে গিয়ে দুই ঘণ্টা আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়।

মামুনকে ভয়ভীতি দেখিয়ে তার কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়। টাকা দিতে অক্ষমতা প্রকাশ করলে, একপর্যায়ে তাকে দিয়ে তার বাবার কাছে মোবাইল থেকে কল দেয়া হয়।

মামুনের বাবা বিষয়টি জেনে খাসি বিক্রি করে বিকাশের মাধ্যমে ছয় হাজার টাকা পাঠালে তাকে ছেড়ে দেয় ছাত্রলীগের ওই দুই নেতাকর্মী।

পুরো ঘটনাটি ছাত্রলীগ কর্মী অনিক মাহমুদ বনি ও জাকারিয়া জামান জ্যাকের নেতৃত্বে ঘটে বলে ভুক্তভোগী ও ছাত্রলীগ সূত্র নিশ্চিতে করেছে। এর আগেও বনি ও জ্যাকের বিরুদ্ধে একাধিক চাঁদাবাজি ও শিক্ষার্থীদের মারধর করার অভিযোগ রয়েছে।

ভুক্তভোগী মামুন জানান, এর আগেও ভয়ভীতি দেখিয়ে জ্যাক এবং বনি তার কাছ থেকে দুই দফায় ছয় হাজার সাতশ’ টাকা আদায় করেছে। বিষয়টি কাউকে জানালে জামায়াত-শিবিরের কর্মী বলে পুলিশে ধরিয়ে দেয়ার ভয়ও দেখায় তারা।

তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ কর্মী অনিক মাহমুদ বনি ও সাবেক নেতা জাকারিয়া জামান জ্যাক বলেন, রাজনৈতিক প্রতিহিংসাবশত একটি পক্ষ তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।