২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার দ্রুত নিষ্পত্তি রাবি শিক্ষক সমাজের

রাজশাহী প্রতিনিধি: দেশের ইতিহাসে ভয়াবহতম নৃশংস গ্রেনেড হামলার দীর্ঘ ১১ বছর অতিক্রান্ত হলেও এখনও বিচারকার্য শেষ হয়নি। এ বিচারকার্য কবে শেষ হবে তার সঠিক তথ্য সরকারের কাছে নেই, যা সমগ্র জাতির জন্য খুবই লজ্জাজনক ও পরিতাপের বিষয়।

শুক্রবার সকালে ২১ আগস্ট গ্রেনেড হামলার দ্রুত বিচারকার্য নিষ্পত্তির দাবিতে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ কতৃক আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়েরর ছাত্র উপদেষ্টা অধ্যাপক ছাদেকুল আরেফিন।

তিনি বলেন ২০০৪ সালের ২১ আগষ্ট তৎকালীন অপশক্তি আওয়ামী লীগের সমাবেশে দেশের ইতিহাসে ভয়াবহতম নৃশংস যে গ্রেনেড হামলা চালিয়েছিল তার বিচার দীর্ঘ ১১ বছরেও শেষ হয়নি। বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে হত্যা, দেশের স্বাধীনতা ও গণতন্ত্র বিপন্ন করার হীন উদ্দেশ্যে তৎকালীন সরকারের মদদপুষ্ট প্রতিক্রিয়াশীল শক্তি এই হামলা চালায়। যাতে তৎকালীন আওয়ামীলীগের কেন্দ্রীয় মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানসহ নিহত হন ২২ জন নেতা-কর্মী। আহত হন শেখ হাসিনাসহ আওয়ামী লীগের পাঁচ শতাধিক নেতা-কর্মী। কিন্তু অতি দুঃখের বিষয়, দীর্ঘ ১১ বছর পার হলে এ হত্যাকা-ের বিচার কার্যক্রম এখনও শেষ হয়নি।

তিনি মানববন্ধন থেকে এ নৃশংস হামলার বিচার দ্রুত নিষ্পত্তির দাবি জানান। মামলার নিষ্পত্তির মাধ্যমে প্রকৃত অপরাধীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিও জানান তিনি।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের আহবায়ক অধ্যাপক জাহিদুল হাসান, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম বক্তব্য দেন।

Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।