নতুন শিক্ষাক্রমে মূল্যায়ন : তথ্য এন্ট্রি ও রিপোর্ট কার্ড-ট্রন্সক্রিপ্ট ডাউনলোড করার সময় পরিবর্তন

Image

চলতি বছর নতুন শিক্ষাক্রমে পড়াশোনা করা ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়নের তথ্য এন্ট্রি ও রিপোর্ট কার্ড-ট্রন্সক্রিপ্ট ডাউনলোড করার সময়ে পরিবর্তন আনা হয়েছে। গত বৃহস্পতিবার মূল্যায়নের রিপোর্ট কার্ড ডাউনলোড করতে সকাল নয়টা থেকে দুপুর একটা ও তথ্য এন্ট্রিতে দুপুর একটা থেকে সারারাত সময় দেয়া হয়। তা বদলে মূল্যায়নের রিপোর্ট কার্ড ডাউনলোড করতে সকাল নয়টা থেকে রাত আটটা ও তথ্য এন্ট্রিতে রাত আটটা থেকে সারারাত সময় দেয়া হয়েছে।

আরোপড়ুন: এনটিআরসিএর নতুন চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম

শনিবার ভোররাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের সহকারী পরিচালক এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়, নতুন জাতীয় শিক্ষাক্রম অনুসারে শিক্ষার্থীদের রিপোর্ট কার্ড, আচরণগত ট্রান্সক্রিপ্ট ও বিষয়ভিত্তিক ট্রান্সক্রিপ্ট সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত নির্ধারিত লিংকটি (evaluation.noipunno.gov.bd) ব্যবহার করে ডাউনলোড করতে পারবেন।

এতে আরো বলা হয়, ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শ্রেণি শিক্ষকরা তাঁদের ড্যাশবোর্ডের নির্ধারিত লিংকে (evaluation.noipunno.gov.bd) থেকে শিক্ষার্থীদের রিপোর্ট কার্ড ডাউনলোড করতে পারবেন সকাল ৯টা থেকে রাত আটটা পর্যন্ত। এই সময় শিক্ষার্থীদের মূল্যায়ন কার্যক্রম বন্ধ থাকবে। ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বিষয় শিক্ষকরা তাঁদের নিজ নিজ আইডি থেকে বিষয়ভিত্তিক ট্রান্সক্রিপ্ট ডাউনলোড করতে পারবেন সকাল ৯টা থেকে রাত আটটা পর্যন্ত। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত রাত আটটার পর থেকে রিপোর্ট কার্ড, বিষয়ভিত্তিক ট্রান্সক্রিপ্ট ও আচরণিক ট্রান্সক্রিপ্ট ডাউনলোড কার্যক্রম বন্ধ থাকবে। শিক্ষার্থীদের মূল্যায়ন কার্যক্রম রাত ৮টার পর থেকে বিষয় শিক্ষকরা চালিয়ে যেতে পারবেন।

অধিদপ্তর আরো বলছে, শিক্ষার্থীদের রিপোর্ট কার্ড ডাউনলোড করার আগে অবশ্যই শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের সব তথ্য দিতে হবে। প্রতিষ্ঠান ও শিক্ষকের সব তথ্য সংশোধনের সুযোগ চালু করা হয়েছে। প্রয়োজনীয় তথ্যগুলো সংশোধন করে হালনাগাদ করতে হবে। তাহলে রিপোর্ট কার্ডে সব তথ্য সঠিকভাবে দেখতে পারবেন। তথ্য এন্ট্রি বন্ধ থাকার নির্ধারিত সময়ে শিক্ষার্থীদের তালিকা দেখা যাবে না। তথ্য এন্ট্রির নির্ধারিত সময়ে তা আবার দেখা যাবে। ২১ ডিসেম্বর জারি করা আদেশ সংশোধন করা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।