নতুন শিক্ষকদের যোগদানে ঘুষ চাইলে যা করতে হবে

চতুর্থ গণবিজ্ঞপ্তি

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সুপারিশপ্রাপ্ত নতুন শিক্ষকদের যোগদান করাতে কোন কোন প্রতিষ্ঠান প্রধান বা সভাপতি ঘুষ চান বা অনৈতিক সুবিধা দাবি করে থাকেন বলে অভিযোগ দীর্ঘদিনের। এসব ক্ষেত্রে বলা হয়, ঘূষ না দিলে নতুন শিক্ষককে যোগদান করতে দেয়া হবে না। তবে সুপারিশপ্রাপ্ত শিক্ষককে যোগদান করতে না দিলে ফেঁসে যাবেন প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা।

আরো পড়ুন: স্কুল-কলেজের নতুন শিক্ষকদের যোগদান থেকেই বেতন, মাদ্রাসা-কারিগরিতে নয়

যোগদানে বাধা দিলে প্রতিষ্ঠান প্রধানের এমপিও বন্ধ হয়ে যেতে পারে। পদ হারাতে পারেন পরিচালনা কমিটির সভাপতিও। বিদ্যমান এমপিও নীতিমালায় বিষয়টি সুস্পষ্টভাবে বলা আছে। আর কোন প্রতিষ্ঠানের প্রধান বা সভাপতি ঘুষ চাইলে নতুন শিক্ষকদের এনটিআরসিএ কার্যালয়ে অভিযোগ দিয়ে তা জানাতে হবে।

আরো পড়ুন: শূন্য পদে বদলির দাবিতে ইনডেক্সধারী শিক্ষকদের লং মার্চ কাল

গত বুধবার বিকালে বিভিন্ন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের এন্ট্রিলেভেলের শিক্ষক পদে নিয়োগের জন্য নির্বাচিত ১৯ হাজার ৫৮৬ জন প্রার্থীকে চূড়ান্ত নিয়োগ সুপারিশ করেছে এনটিআরসিএ)। পঞ্চম গণবিজ্ঞপ্তিতে আবেদন করে নিয়োগ সুপারিশ পাওয়া নতুন শিক্ষকদের আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যোগদান করতে বলা হয়েছে। নতুন শিক্ষকরা সবাই এমপিওভুক্ত পদে (প্যাটার্নভুক্ত পদে) নিয়োগ সুপারিশ পেয়েছেন।

Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।