গ্রামে গরীব তরুণীর সেলুনে শেভ করালেন শচীন!

সচিনডেস্ক,৪ মে: একবার দৃষ্টি দিলেই বোঝা যাবে, এটা দামি কোনো সেলুন নয়। অথচ ভারতের উত্তর প্রদেশের বনওয়ারি টোলা গ্রামের এই সেলুনেই বসে শেভ করাচ্ছেন ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার! অবাক করা ব্যাপার। শচীন নিজে ছবি না দিলে অনেকে হয়তো এটা বিশ্বাসই করতেন না।

এমন এক সেলুনে শচীনের সেভ করানোর পেছনে লম্বা গল্প আছে। আছে জীবনযুদ্ধে বুক চিতিয়ে লড়াই করা দুই তরুণীর সাহসী পথচলার গল্প। প্রত্যন্ত এক গ্রামের সেলুন, এই সেলুনে কাজ করেন দুজন তরুণী। নেহা নামের তরুণী এই সেলুনের প্রধান। যে কি না তার বোনসহ নিজেদের পরিচয় গোপন করে পুরুষ সেজে কাজ চালিয়ে যাচ্ছিলেন।



  নেহা তার পরিবারেরও প্রধান। ২০১৪ সালে বাবা অসুস্থ হয়ে পড়লে সংসারের হাল ধরতে হয় তাকে। সমাজ ব্যবস্থার কথা মাথায় রেখে নিজেদের পরিচয় গোপন করেন নেহা ও তার বোন। পুরুষের নাম নিয়ে চালিয়ে যেতে থাকেন কাজ। বাবার চিকিৎসা, সংসার ও নিজেদের পড়াশোনার খরচ এখান থেকেই যোগাড় করেছেন তারা।

কিছুদিন এভাবে যাওয়ার পর এই দুই বোনকে নিয়ে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়। তাদের নিয়ে তৈরি হয় একটি বিজ্ঞাপনও। সংবাদমাধ্যমে এসব দেখে নেহা এবং তার বোনের সঙ্গে দেখা করতে যান ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন। নেহা ও তার বোনের সঙ্গে দেখা করে তাদেরকে জিলেটের পক্ষ থেকে বৃত্তি প্রদান করেন তিনি।

sachin tendulkar 951033039
জিলেট ইন্ডিয়ার বৃত্তি নেহা ও তার বোনকে বুঝিয়ে দেন শচীন। ছবি: সংগৃহীত

নেহার কাছে সেভ করানোর একটি ছবি নিজের ইনস্টগ্রামে পোস্ট করেছেন ভারতের এই ব্যাটিং জিনিয়াস। ক্যাপশনে লিখেছেন, ‘আমার একটি প্রথম। আপনারা নাও জানতে পারেন, তবে আমি কখনও অন্যকে দিয়ে সেভ করাইনি। সেই রেকর্ড আজ ভেঙে গেল। ‘বারবার গার্লসের’ সঙ্গে দেখা করে এবং জিলেট ইন্ডিয়ার বৃত্তি তাদেরকে দিতে পেরে সম্মানিতবোধ করছি।’

সুত্র: প্রিয়.কম Facebooktwitterredditpinterestlinkedinby feather

Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।