একাদশে ভর্তির সময়সীমা ফের বাড়ল

Image

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে চতুর্থ ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়ন ও মূল ভর্তির সময় বাড়ানো হয়েছে। ফলে শিক্ষার্থীরা এখন আগামী ২৫ থেকে ২৭ আগস্টের মধ্যে নিশ্চয়ন করতে পারবেন। আর মূল ভর্তি কার্যক্রম হবে ২৮ আগস্ট। এর আগে ১৮ থেকে ১৯ আগস্ট রাত ৮টা পর্যন্ত নিশ্চয়ন এবং মূল ভর্তির তারিখ ছিল ২০ আগস্ট।

রবিবার (২৫ আগস্ট) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৪-২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনে শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়ন ও ভর্তির সময়সীমা আবারও বাড়ানো হলো। শিক্ষার্থীদের ২৫ থেকে ২৭ আগস্টের মধ্যে নিশ্চয়ন এবং ২৮ আগস্ট ভর্তি হতে হবে।

আরো পড়ুন: মাউশির মহাপরিচালক: অতিরিক্ত দায়িত্বে রেজাউল করীম

এর আগে চতুর্থ ধাপের ভর্তি আবেদনে গত ১১ আগস্ট শুরু হয়ে শেষ হয় ১৪ আগস্ট রাত ১০টায়। ওই ধাপোর আবেদনের ফল প্রকাশ হয় ১৭ আগস্ট। পরে ১৮ আগস্ট থেকে ১৯ আগস্ট রাত ৮টা পর্যন্ত ছিল শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চয়নের সময়। এ ধাপে নির্বাচিতদের ভর্তির সময় ছিল ২০ আগস্ট। তবে সেই সময়সীমা বন্যা পরিস্থিতির কারণে বাড়ানো হলো এবার।

প্রসঙ্গত, তিন ধাপে আবেদন গ্রহণ ও নির্বাচনের পরও সিট খালি থাকায় এবং কিছু শিক্ষার্থী ভর্তির জন্য নির্বাচিত হতে না পারার জন্য চতুর্থ ধাপে আবেদনের সুযোগ সৃষ্টি করা হলো। শিক্ষার্থীরা তাদের পছন্দ অনুযায়ী আবেদনে ৫ থেকে ১০টি কলেজ চয়েজ দিতে পারবেন। আবেদন ফি ১৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। শিক্ষার্থীরা ব্যাংক কার্ড ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করতে পারবেন ফি।

Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।