এইচএসসির ফল কবে,যা জানাল বোর্ড

Image

শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে চলতি বছরের এইচএসসি ও সমমানের স্থগিত পরীক্ষাগুলো বাতিল করেছে সরকার। বাতিল হওয়া পরীক্ষাগুলোর ফলাফল কীভাবে দেওয়া হবে সে সংক্রান্ত একটি প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এ প্রস্তাব শিক্ষা উপদেষ্টার দপ্তরে রয়েছে বলে জানা গেছে।

বুধবার (১৮) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের একটি সূত্র শিক্ষাবার্তাকে জানিয়েছে, এইচএসসি’র ফলাফল কবে প্রকাশ করা হবে সে সংক্রান্ত কোনো প্রস্তাব শিক্ষা বোর্ডগুলো এখনো পাঠায়নি। কীভাবে এইচএসসি’র ফল প্রকাশ করা হবে সে প্রস্তাব পাঠানো হয়েছে।

ওই সূত্র আরও জানায়, শিক্ষা বোর্ডের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি মাধ্যমিক শাখা থেকে অনুমোদন করে সচিবের দপ্তরে পাঠানো হয়। পরবর্তীতে সচিবের দপ্তর থেকে এটি শিক্ষা উপদেষ্টার কাছে পাঠানো হয়েছে। শিক্ষা উপদেষ্টা অনুমোদন দিলে এটি চূড়ান্ত করা হবে। তবে অনুমোদন না পেলে নতুন করে প্রস্তাব পাঠাতে হবে বোর্ডগুলোকে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি মাধ্যমিক শাখার এক কর্মকর্তা জানান, ‘আমরা চেষ্টা করছি দ্রুত প্রস্তাব অনুমোদনের। প্রস্তাব অনুমোদনের আগে কীভাবে ফল প্রকাশ করা হবে সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলা যাবে না।’

জানতে চাইলে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সাব কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, ‘কীভাবে ফল প্রকাশ করা হবে সে সংক্রান্ত একটি প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এটি অনুমোদন হওয়ার পর কবে ফল প্রকাশ করা হবে তা নিয়ে আরেকটি প্রস্তাব পাঠানো হবে। ফলে কবে নাগাদ ফল প্রকাশ করা হবে সে বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।’

Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।