৭৫ লাখ টাকা গৃহঋণ পাবেন যেসব সরকারী কর্মকর্তা-কর্মচারী

চুক্তি-শিক্ষা

নিজস্ব প্রতিবেদক,১৫ ডিসেম্বর:
উন্নত দেশে একজন সরকারি কর্মকর্তা একটি ফ্ল্যাট ও একটি গাড়ির চাবি পান। এশিয়াতে এই সুবিধা শুধুমাত্র মালয়েশিয়াতে আছে। এই লক্ষে ইউজিসির কর্মকর্তা-কর্মচারীদের সরকারি গৃহ নির্মাণ ঋণ দিতে অর্থ মন্ত্রণালয় ও জনতা ব্যাংক লিমিটেড’র সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার অর্থ বিভাগের সভাকক্ষে ২০১৯ এর আওতায় গৃহ ঋণ প্রদান কার্যক্রম শুরু করার লক্ষ্যে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং জনতা ব্যাংক লিমিটেডের মধ্যে ত্রিপক্ষীয় এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ড. ফেরদৌস জামান, সচিব (অতিরিক্ত দায়িত্ব), ইউজিসি, মো. এখলাছুর রহমান, অতিরিক্ত সচিব, বাজেট ও সামষ্টিক অর্থনীতি, অর্থ মন্ত্রণালয় ও বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম আজাদ, ব্যবস্থাপনা পরিচালক, জনতা ব্যাংক লি. নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান বলেন, সহজ শর্তে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ঋণ প্রদানের জন্য ইউজিসি’র কর্মকর্তা-কর্মচারীগণ গৃহ/ফ্লাট ক্রয়ের ক্ষেত্রে তাদের স্বপ্ন পূরণ করতে সক্ষম হবে। একারণে তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়াও চুক্তি স্বাক্ষরের জন্য অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ এবং জনতা ব্যাংক লিমিটেডকে ধন্যবাদ জানান তিনি।

জানা যায়, এই চুক্তির আওতায় ইউজিসিতে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে ঋণ পাবেন। মাত্র ৪ শতাংশ সরল সুদে ২০ থেকে ৭৫ লাখ টাকা পর্যন্ত গৃহনির্মাণ ঋণ পাবেন। ২০ বছর মেয়াদী এই ঋণের বাকি ৫ শতাংশ সুদ সরকার পরিশোধ করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জাফর আহম্মদ জাহাঙ্গীর, যুগ্ম-সচিব, মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া, অতিরিক্ত পরিচালক, ইউজিসি, মো. ইসমাইল হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক, জনতা ব্যাংক লিমিটেডসহ অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ, জনতা ব্যাংক লিমিটেড, সোনালী ব্যাংক লিমিটেড ও অগ্রণী ব্যাংক লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।