স্কুল খোলার পর করোনায় আক্রান্ত কেরালায় ১৮৯ শিক্ষার্থী

Kerala_shikkha

ডেস্ক,০৯ ফেব্রুয়ারি, ২০২১।।

করোনার প্রকোপ কমে আসায় ভারতের রাজ্যগুলোয় শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে শুরু করেছে। তবে এর মধ্যে কেরালায় স্কুল খোলার পর দুটি সরকারি স্কুলের শিক্ষার্থী-শিক্ষকেরা করোনায় আক্রান্ত হয়েছেন। শিক্ষার্থী-শিক্ষকেরা করোনায় আক্রান্ত হওয়ার পরই স্কুল দুটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

ভারতের দক্ষিণাঞ্চলের রাজ্য কেরালায় কয়েক দিন আগেই দশম থেকে দ্বাদশ শ্রেণিতে পড়ুয়াদের স্কুল খুলে দেওয়া হয়। এরপরই রাজ্যের মালাপ্পুরাম জেলার পাশাপাশি দুটি স্কুলের দশম শ্রেণির ১৮৯ জন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে। একই সঙ্গে স্কুলে ৭০ জন শিক্ষক ও কর্মীও আক্রান্ত হয়েছেন করোনায়।

ইন্ডিয়া টুডে ও দ্য হিন্দুর খবরে বলা হয়েছে, মালাপ্পুরামের এক স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন, গত রোববার জেলার মারানচেরিতে একটি সরকারি স্কুলের ১৫০ শিক্ষার্থী ও ৩৪ জন শিক্ষক করোনার আক্রান্ত হয়েছেন। একজন শনাক্ত হওয়ার পরই সবার করোনা টেস্ট করানো হয়েছিল। এর পাশাপাশি পুন্নানি এলাকার ভ্যান্নেরি উচ্চবিদ্যালয়ের ৩৯ শিক্ষার্থী এবং ৩৬ শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছে।

এ দুটি স্কুলের সব শিক্ষার্থী, শিক্ষক ও স্কুলের কর্মকর্তা ও কর্মচারীর করোনা টেস্ট করা হয়েছিল। এতজন কীভাবে করোনায় আক্রান্ত হলেন বা করোনা সবার মধ্যে ছড়িয়ে পড়ল, তা খতিয়ে দেখছেন রাজ্যের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

গত বছর জানুয়ারি মাসে কেরালাতেই ভারতের প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিল। এরপর ভারতের করোনার ছড়িয়ে পড়লে কেরালার করোনা মোকাবিলার ধরন সাড়া ফেলেছিল। সেই রাজ্যেই স্কুল খোলার পর এমন পরিস্থিতি হলো। বর্তমানে কেরালায় মোট আক্রান্ত প্রায় ১০ লাখ। রোববার কেরালায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৫ জন, মৃত্যু হয়েছে ১৯ জনের।

করোনা আবহের মধ্য ১১ মাস বাদে ১২ ফেব্রুয়ারিতে স্কুল খুলছে পশ্চিমবঙ্গে। তবে স্কুল খুললেও একগুচ্ছ নির্দেশিকা প্রকাশ করছে রাজ্যগুলো। পশ্চিমবঙ্গের রাজ্য সরকার ৫২ পাতার বিস্তারিত গাইডলাইন প্রকাশ করেছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।