সেই প্রাথমিক শিক্ষককে বদলি

Image

নীলফামারী প্রতিনিধি,৭ ফেব্রুয়ারী:
নীলফামারীর জলঢাকায় বনভোজনের মাত্র ৫০ টাকা কম দেয়ায় পঞ্চম শ্রেণির শিক্ষার্থী কাজলী রানী রায়ের কাছ থেকে নতুন বই কেড়ে নেয়ার ঘটনায় গাবরোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাককে বদলি করা হয়েছে।
প্রাথমিক শিক্ষা বিভাগের রংপুর বিভাগীয় উপ-পরিচালকের নির্দেশে প্রধান শিক্ষককে বদলি করে একই উপজেলার শৌলমারী ইউনিয়নের তিস্তা নদীর গোপালঝাড় চরভরট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেয়া হয়েছে। আগামী ১১ ফেব্রুয়ারির মধ্যে তাকে নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জলঢাকা উপজেলা শিক্ষা অফিসার নুর মোহাম্মদ জানান, প্রাথমিক শিক্ষা বিভাগের রংপুর বিভাগীয় উপ-পরিচালক ইকবাল হোসেন খন্দকারের নির্দেশে গত বুধবার (৫ ফেব্রুয়ারি) বদলির আদেশ প্রকাশ করা হয়। আব্দুর রাজ্জাকের স্থলে গাবরোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করবেন গোপালঝাড় চরভরট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুল আলম।

প্রসঙ্গত, গত ২৯ জানুয়ারি বনভোজনে যাওয়ার জন্য শিক্ষার্থী প্রতি ২৫০ টাকা নির্ধারণ করেন গাবরোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক। পঞ্চম শ্রেণির ছাত্রী কাজলী রানী রায় বই-খাতা নিয়ে বনভোজনে যাওয়ার উদ্দেশ্যে স্কুলে গিয়ে সেদিন সকালে প্রধান শিক্ষককে ২০০ টাকা টাকা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে প্রধান শিক্ষক টাকা ছুড়ে ফেলে কাজলীর বই কেড়ে নেন এবং তাকে বের করে দেন।

এ ঘটনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন ওই শিক্ষার্থীর বাবা দিনমজুর কৃষ্ণচন্দ্র রায়।

অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নূর মোহাম্মদ ও সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী শিক্ষা অফিসার হাবিবুর রহমান ওই বিদ্যালয়ে তদন্ত আসলে ঘটনার সত্যতা পান এবং ওই শিক্ষার্থীকে পুনরায় নতুন এক সেট বই দিয়ে বনভোজনে পাঠিয়ে দেন।


Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।