লাভ বাংলাদেশ মিশন চার্চ বন মিশন স্কুল উড়িয়ে দেয়ার হুমকি

ঢাকা:: শিল্পাঞ্চল আশুলিয়ার গোরাট এলাকায় বিদেশী মালিকানাধীন লাভ বাংলাদেশ মিশন চার্চ বন মিশন স্কুল উড়িয়ে দেয়ার হুমকির অভিযোগ উঠেছে যুবলীগ নেতা সাহাব উদ্দিন মাদবরের বিরুদ্ধে। এ ঘটনায় স্কুলটিতে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ।

এ ব্যাপারে বিদ্যালয়টির প্রধান শিক্ষক কমলেশ দাস জানান, সম্প্রতি থানা যুবলীগের যুগ্ম সম্পাদক সাহাব উদ্দিন মাদবর গংরা স্কুলটি উড়িয়ে দেয়ার আলটিমেটাম দেয়। ঘটনাটি কমল দাস বিদ্যালয়টির পরিচালক কোরিয়ান মালিককে অবহিত করা হয়। এর পরপরই এএসআই দিজেন্দ্রনাথ-এবির নেতৃত্বে ওই স্কুলটিতে ছয় পুলিশ সদস্যকে নিরাপত্তার দায়িত্ব দেয়া হয়। তারা সার্বক্ষণিক বিদ্যালয়ের অভ্যন্তরে অবস্থানসহ গেটে নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।

নার্সারি থেকে চতুর্থ শ্রেণী পর্যন্ত অন্তত আড়াইশ’ শিক্ষার্থী ওই স্কুলে শিক্ষারত রয়েছে। শিক্ষার্থীদের সকালের নাস্তা, দুপুরের ফ্রি খাবার, ফ্রি শিক্ষা উপকরণসহ অবৈতনিক শিক্ষা ব্যবস্থা রয়েছে ওই স্কুলে।

শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, দেশে বিভিন্ন স্থানে দেশী-বিদেশী হামলা ও নাশকতায় সম্প্রতি এলাকার কতিপয় লোকদের বিদ্যালয়টি বন্ধ ও উড়িয়ে দেয়ার হুমকিতে তারা ভীত রয়েছেন। যথা সময়ে সরকারের পক্ষ হতে আইনশৃংখলা বাহিনীর সার্বক্ষণিক নিরাপত্তা ও উপস্থিতিতে তারা নিরাপদ ও সন্তোষ প্রকাশ করেন।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে থানা যুবলীগের যুগ্ম সম্পাদক সাহাব উদ্দিনের ছেলে আরিফ মাদবর বলেন, রাজনৈতিক কারণে একটি মহল তার বাবার বিরুদ্ধে পুলিশ প্রশাসন ও দলের কাছে কুৎসা রটাচ্ছে। নিজেদের মধ্যে প্রতিবেশী হিসেবে ভুল বোঝাবুজির কারণে ঘটনার অবতারণা হলেও বিষয়টি সুরাহা হয়েছে।

আশুলিয়া থানার সহকারী উপপরিদর্শক দিজেন্দ্রনাথ-এবি জানান, বর্তমানে ওই স্কুলে পুলিশের ছয় সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন। বিদ্যালয়ের অভ্যন্তরেই তারা সতর্কতার সঙ্গেই থাকেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।