প্রাথমিক স্কুলে ক্লাস রজারের

Image

ডেস্ক,৭ফেব্রুয়ারী
৩৮ বছর বয়সি সুইস মহাতারকা এর পরে নামিবিয়ার প্রেসিডেন্ট এবং সে দেশের উচ্চপদস্থ সরকারী আধিকারিকদের সঙ্গে আলোচনাও করেন। রজার ফেডেরারের স্বেচ্ছাসেবী সংস্থা আফ্রিকার ছটি দেশ এবং সুইৎজ়ারল্যান্ডে কাজ করে।
দক্ষিণ আফ্রিকায় টেনিস কিংবদন্তি রজার ফেডেরার এবং রাফায়েল নাদালের প্রদর্শনী ম্যাচ নিয়ে আগ্রহ তুঙ্গে। ফেডেরার বলেছেন, অনেক দিন ধরেই তিনি কেপ টাউনে এই ম্যাচটার পরিকল্পনা করছিলেন। নাদালকে এক বার বলতেই তিনি রাজি হয়ে যান। শুক্রবারের এই ম্যাচে নামার আগে আবার ফেডেরার নিজের স্বেচ্ছাসেবী সংস্থার কাজে নামিবিয়া গিয়েছিলেন। সেখানে একটি প্রাথমিক বিদ্যালয়ে খুদে শিক্ষার্থীদের সঙ্গে ক্লাসও করেন ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ী। বাচ্চারা স্কুলে কতটা শিখতে পারছে, সেটা জানতেই এই উদ্যোগ ফেডেরারের।

৩৮ বছর বয়সি সুইস মহাতারকা এর পরে নামিবিয়ার প্রেসিডেন্ট এবং সে দেশের উচ্চপদস্থ সরকারী আধিকারিকদের সঙ্গে আলোচনাও করেন। রজার ফেডেরারের স্বেচ্ছাসেবী সংস্থা আফ্রিকার ছটি দেশ এবং সুইৎজ়ারল্যান্ডে কাজ করে। এখনও পর্যন্ত শিশুদের শিক্ষায় ৭৫০ মিলিয়ন নামিবিয়ান ডলার (প্রায় ৩৬০ কোটি টাকা) ব্যয় করেছে। তৈরি করা হয়েছে ৭০০০ প্রাথমিক স্কুল। প্রায় ১৫ লক্ষ শিশু এই স্কুলগুলিতে পড়ে। ফেডেরার এখান থেকেই উড়ে যাবেন দক্ষিণ আফ্রিকায়। নাদালের বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে নামতে। ফেডেরার বলেছেন, ‘‘রাফার উপস্থিতি ম্যাচটা আরও আকর্ষণীয় করে তুলবে।’’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।