নাসিমকে নিয়ে কটূক্তি, সেই শিক্ষিকা গ্রেপ্তার

munira_shikkhabarta
ডেস্ক,১৪ জুন:

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ স্টাটাস দেয়ায় রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক সিরাজুম মুনিরাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষারের দায়ের করা আইসিটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

শনিবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কমোড় ভাড়া ভাসা থেকে তাকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি বলছে এটি তার ব্যক্তিগত দায়। শিক্ষক সমিতি এ নিয়ে কোন হস্তক্ষেপ করবে না।

পুলিশ জানায়, শিক্ষক মনিরা সুলতানা বাংলা বিভাগের শিক্ষক। তিনি তার ফেসবুকে সাবেক স্বাস্থ্যমন্ত্রীকে নিয়ে লেখেন, ‘যোগ্য নেতৃত্বে দেশে নাসিম্যা মুক্ত হলো’।

এ ঘটনার পর ওই ছাত্রলীগের নেতাকর্মীরা স্কিনশট দিয়ে স্টাটাসটি ভাইরাল করে দেয়। পরে শিক্ষক মুনিরাকে প্রকাশ্যে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানায় ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ব্যবস্থা নেয়ার আহ্বানও জানায়।

পুলিশ জানায়, ওই ঘটনার পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া তাজহাট থানায় আইসিটি মামলা করেন। ওই মামলায় সিরাজুম মুনিরাকে গ্রেপ্তার দেখানো হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া জানান, আমরা ওই স্টাটাস দেখার পর বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ব্যবস্থা নিতে অনুরোধ করি। কিন্তু প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি। আমি থানায় মামলা করলেও প্রথমে সেটা গ্রহণ না করে তারাই মামলা করবে বলে থানায় ফোন করে। অবশ্য পরে পুলিশ আমার মামলাটি গ্রহণ করে।

তিনি বলেন, পরে গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামালও একটি ডিজিটাল আইনে মামলা করেন। সেই মামলাও গ্রেপ্তার দেখানো হয়েছে। ছাত্রলীগের করা আহ্বানে শিক্ষক মুনিরা নিজের ভুল বুঝতে পেরে ওই স্টাটাসটি মুছে দিয়ে দুঃখ প্রকাশ করে আরেকটি স্টাটাস দিয়েছিলেন বলে অনেকে বলছেন। কিন্তু সেটা অনেক পরে, তাও নাকি তিনি তার সিদ্ধান্তে অনড় ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান জানান, সিরাজুম মুনিরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। তিনি এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। কিন্তু তিনি যে নেক্কারজনক ঘটনাটি ঘটিয়েছেন, এজন্য এর দায় তাকেই নিতে হবে। শিক্ষক সমিতি হস্তক্ষেপ করবে না।

তাজহাট থানার ওসি (তদন্ত) রবিউল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।