• Home
  • টপ খবর
  • ৪৪তম বিসিএস: প্রার্থীর যোগ্যতা শিথিল, বাড়লো সময়

৪৪তম বিসিএস: প্রার্থীর যোগ্যতা শিথিল, বাড়লো সময়

নিজস্ব প্রতিবেদক,১৪ ফেব্রুয়ারী ২০২২ঃ
৪৪তম বিসিএস পরীক্ষা-২০২১ এর অনলাইন আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ৩১ জানুয়ারি সন্ধ্যা ৬টার পরিবর্তে ২ মার্চ সন্ধ্যা ৬টা পর্যন্ত পুনঃনির্ধারণ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসসি)।

পাশাপাশি এই বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তির অনুচ্ছেদ-১.০ (বিশেষ নির্দেশনা) এর উপ-অনুচ্ছেদ-১.৩ (অবতীর্ণ প্রার্থীর যোগ্যতা) সংশোধন করা হয়েছে।

অবতীর্ণ প্রার্থীর যোগ্যতা: যদি কোনো প্রার্থী এমন কোনো পরীক্ষায় অবতীর্ণ হয়ে থাকেন যে পরীক্ষায় পাস করলে তিনি ৪৪তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা অর্জন করবেন এবং যদি তার ওই পরীক্ষার ফলাফল ৪৪তম বিসিএস পরীক্ষার আবেদনপত্র জমা দেওয়ার (অনলাইন রেজিস্ট্রেশন) শেষ তারিখ পর্যন্ত প্রকাশ না হয় তাহলেও তিনি অবতীর্ণ প্রার্থী হিসেবে অনলাইনে আবেদন করতে পারবেন, তবে তা সাময়িকভাবে গ্রহণ করা হবে। কেবল সেই প্রার্থীকেই অবতীর্ণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে যার স্নাতক/স্নাতকোত্তর পর্যায়ের সকল লিখিত পরীক্ষা ৪৪তম বিসিএস পরীক্ষার আবেদনপত্র গ্রহণের শেষ তারিখের মধ্যে অর্থাৎ ২ মার্চের মধ্যে সম্পূর্ণরূপে শেষ হয়েছে।

গত বছরের ৩০ নভেম্বর সরকারি কর্ম কমিশন ৪৪তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জনকে নিয়োগ দেওয়া হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Facebooktwitterredditpinterestlinkedinby feather