২৮ অক্টোবর প্রাথমিক শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি

Image

নিজস্ব প্রতিবেদক,১৩ অক্টোবর ২০২১
গোপালগঞ্জের একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শারীরিক নির্যাতনের প্রতিবাদ জানিয়েছে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদ। এ ঘটনায় সারাদেশের প্রাথমিক শিক্ষকদের আগামী ২৮ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি পালনের ঘোষণা দেওয়া হয়েছে।

আরো খবর: দেশের ৮০ প্রাথমিক বিদ্যালয়ের জন্য সুখবর

মঙ্গলবার বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপালগঞ্জ সদর উপজেলার একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করা হয়েছে। এ ঘটনায় চার সদস্যের প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন শেষে প্রাথমিক শিক্ষকদের বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের পক্ষ থেকে প্রতিবাদ কর্মসূচি পালনের আহ্বান জানান। এ ঘটনার প্রতিবাদে আগামী ২৮ অক্টোবর অর্ধদিবস দুপুর ২টা থেকে কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রতিনিধি দলে ছিলেন মো. সিদ্দিকুর রহমান, এম এ ছিদ্দিক মিয়া, গোলাম মোস্তফা ও সাখাওয়াত হোসেন।

গোপালগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ ঘটনাকে উল্টো দিকে নিয়ে সন্ত্রাসী ঘটনার মদদ দিয়ে প্রধান শিক্ষককে বরখাস্ত করেন। বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদ এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে। পরিষদ সহকারী উপজেলা শিক্ষা অফিসারসহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দৃষ্টান্তমূলক শাস্তি প্রত্যাশা করে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আমাদের বক্তব্য ওই শিক্ষক যদি সরকারি বিধি লঙ্ঘন করেই থাকেন আইন অনুযায়ী শাস্তি হবে। এখানে মারধর করা শিক্ষকের মর্যাদা হানিকর। এ ঘটনা সভ্য সমাজে কাম্য নয়। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি। আর দেশের সব প্রাথমিক শিক্ষকের মর্যাদা প্রতিষ্ঠায় অর্ধদিবস কর্মবিরতি পালনের আহ্বান জানানো হচ্ছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।