১০ বার লেখেন ‘আমার লাইসেন্স নাই

নিজস্ব প্রতিবেদক,৩ আগষ্ট: রাজধানীর আসাদগেট সিগন্যালে আজ বৃহস্পতিবার সকাল থেকে শিক্ষার্থীরা যানবাহনের লাইসেন্স পরীক্ষা করছিল। লাইসেন্স বা কাগজ না থাকলে তারা চালককে ধরে ট্রাফিক সার্জেন্টের কাছে নিয়ে যাচ্ছিল। একপর্যায়ে দেখা গেল বেশির ভাগ মোটরসাইকেলচালকের লাইসেন্স নেই। কাগজ ঠিক নেই অনেক গাড়ির। মামলা দিতে দিতে ক্লান্ত ট্রাফিক পুলিশের সার্জেন্টরা।

এবার শিক্ষার্থীরা নতুন বুদ্ধি বের করল। লাইসেন্স ছাড়া মোটরসাইকেলচালকদের আটক করে তাঁদের একটি খাতায় ১০ বার লিখতে বলা হলো ‘আমার লাইসেন্স নেই’। একজন ব্যবসায়ী তাঁর নতুন কেনা মোটরসাইকেলসহ আটকা পড়েন। তাঁর মোটরসাইকেলের কাগজ, লাইসেন্স বা হেলমেট কোনোটিই নেই। ওই ব্যবসায়ীকে প্রথমে ১০ বার করে লিখতে বলা হয় ‘আমার লাইসেন্স নেই’। এরপর তাঁকে দিয়ে লেখানো হয় ‘আমার হেলমেট নেই’।

ক্ষুব্ধ ওই ব্যবসায়ী বলেন, ‘আমি কেবল মোটরসাইকেল কিনে যাচ্ছিলাম। এখন তারা এভাবে আমাকে হেনস্তা করল। এই কাজ তো পুলিশের।’

শিক্ষার্থীরা বলছে, ‘আমরা চাই বড়রা নিজেদের শুধরে নেবেন। তাই তাঁদের পুলিশের কাছে দিয়ে মামলা দেওয়া চলছে। তাঁদের লজ্জা দেওয়ার চেষ্টা চলছে। যাতে তাঁরা পরবর্তী সময়ে ঠিক রাস্তায় চলেন। এই লোকই যদি কখনো দুর্ঘটনায় নিহত হন, তাহলে আবার আপনারাই রিপোর্ট করবেন, তাঁর লাইসেন্স ছিল না। পরে রিপোর্ট করে আর লাভ কী?’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।