হল খোলার দাবিতে ভিসির বাসভবনের সামনে ইবি শিক্ষার্থীরা

Image

আবাসিক হল খোলা ও পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের আবাসন নিশ্চিতের দাবিতে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। অবস্থানকারীদের কয়েকজন পরীক্ষা দিতে এসে মেসে সিট না পেয়ে কাঁথা-কম্বল নিয়ে কর্মসূচিতে যোগ দিয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিকাল ৩টা থেকে ভিসির বাসভবনের সামনে তারা এ কর্মসূচি শুরু করে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ে প্রায় ২২টি বিভাগের বিভিন্ন বর্ষের চূড়ান্ত পরীক্ষা চলছে। আবাসিক হল বন্ধ থাকায় আবাসন সংকটে পড়েছে শিক্ষার্থীরা। ক্যাম্পাস পার্শ্ববর্তী এলাকায় পর্যাপ্ত মেস-বাসা না থাকায় এ সমস্যা আরও প্রকট হয়েছে। ফলে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা নানা সংকটে পড়েছে।

শিক্ষার্থীদের দাবি, বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে কোনো পদক্ষেপ নিচ্ছে না। উল্টো আবাসিক হল খোলার ব্যাপারে গড়িমসি করছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে হল খোলার তারিখ ঘোষণা করলেও ইবি প্রশাসন এখনো চুপ রয়েছে।

পরে বিকেল ৫টার দিকে আন্দোলকারীদের একটি প্রতিনিধি দল প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের সঙ্গে দেখা করেন। এ সময় তারা আগামী এক সপ্তাহের মধ্যেই আবাসিক হল খুলে দেওয়ার দাবি জানান। প্রক্টর বিষয়টি নিয়ে উপাচার্যের সঙ্গে কথা বলে সিদ্ধান্তের আশ্বাস দিলে কর্মসূচি তুলে নেন শিক্ষার্থীরা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।