Home » আন্তর্জাতিক » স্কুল খোলার পর করোনায় আক্রান্ত কেরালায় ১৮৯ শিক্ষার্থী
Kerala_shikkha

স্কুল খোলার পর করোনায় আক্রান্ত কেরালায় ১৮৯ শিক্ষার্থী

ডেস্ক,০৯ ফেব্রুয়ারি, ২০২১।।

করোনার প্রকোপ কমে আসায় ভারতের রাজ্যগুলোয় শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে শুরু করেছে। তবে এর মধ্যে কেরালায় স্কুল খোলার পর দুটি সরকারি স্কুলের শিক্ষার্থী-শিক্ষকেরা করোনায় আক্রান্ত হয়েছেন। শিক্ষার্থী-শিক্ষকেরা করোনায় আক্রান্ত হওয়ার পরই স্কুল দুটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

ভারতের দক্ষিণাঞ্চলের রাজ্য কেরালায় কয়েক দিন আগেই দশম থেকে দ্বাদশ শ্রেণিতে পড়ুয়াদের স্কুল খুলে দেওয়া হয়। এরপরই রাজ্যের মালাপ্পুরাম জেলার পাশাপাশি দুটি স্কুলের দশম শ্রেণির ১৮৯ জন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে। একই সঙ্গে স্কুলে ৭০ জন শিক্ষক ও কর্মীও আক্রান্ত হয়েছেন করোনায়।

ইন্ডিয়া টুডে ও দ্য হিন্দুর খবরে বলা হয়েছে, মালাপ্পুরামের এক স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন, গত রোববার জেলার মারানচেরিতে একটি সরকারি স্কুলের ১৫০ শিক্ষার্থী ও ৩৪ জন শিক্ষক করোনার আক্রান্ত হয়েছেন। একজন শনাক্ত হওয়ার পরই সবার করোনা টেস্ট করানো হয়েছিল। এর পাশাপাশি পুন্নানি এলাকার ভ্যান্নেরি উচ্চবিদ্যালয়ের ৩৯ শিক্ষার্থী এবং ৩৬ শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছে।

এ দুটি স্কুলের সব শিক্ষার্থী, শিক্ষক ও স্কুলের কর্মকর্তা ও কর্মচারীর করোনা টেস্ট করা হয়েছিল। এতজন কীভাবে করোনায় আক্রান্ত হলেন বা করোনা সবার মধ্যে ছড়িয়ে পড়ল, তা খতিয়ে দেখছেন রাজ্যের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

গত বছর জানুয়ারি মাসে কেরালাতেই ভারতের প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিল। এরপর ভারতের করোনার ছড়িয়ে পড়লে কেরালার করোনা মোকাবিলার ধরন সাড়া ফেলেছিল। সেই রাজ্যেই স্কুল খোলার পর এমন পরিস্থিতি হলো। বর্তমানে কেরালায় মোট আক্রান্ত প্রায় ১০ লাখ। রোববার কেরালায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৫ জন, মৃত্যু হয়েছে ১৯ জনের।

করোনা আবহের মধ্য ১১ মাস বাদে ১২ ফেব্রুয়ারিতে স্কুল খুলছে পশ্চিমবঙ্গে। তবে স্কুল খুললেও একগুচ্ছ নির্দেশিকা প্রকাশ করছে রাজ্যগুলো। পশ্চিমবঙ্গের রাজ্য সরকার ৫২ পাতার বিস্তারিত গাইডলাইন প্রকাশ করেছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

x

Check Also

shikkhabarta

৫৪ হাজার শিক্ষক নিয়োগের সুপারিশ শিগগিরই

নিজস্ব প্রতিবেদক,১৪ জুন: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে দ্রুত ফল প্রকাশ করা হবে। এরই মধ্যে শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) নির্দেশনাও দেয়া ...

shikshabarta

টিকা না পাওয়ার শঙ্কায় ৯৩.৮৩ শতাংশ মানুষ

নিজস্ব প্রতিবেদক,১২ জুন ২০২১ করোনা মহামারিতে বিপর্যস্ত সারা বিশ্ব। ইউরোপ আমেরিকাসহ প্রায় সব উন্নত দেশই রীতিমতো নাস্তানাবুদ। এই মহামারির ঢেউ আছড়ে পড়েছে বাংলাদেশেও। প্রতিবেশী ভারতে ভয়ানক সংক্রমণের পর নতুন করে ...

ভারতে একদিনে মৃত্যু ৩৪০৩, শনাক্ত ৯১ হাজার

ডেস্ক,১১ জুন ২০২১: করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রায় সাড়ে তিন হাজার মানুষের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত রোগী অবশ্য আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। একইসঙ্গে কমেছে ...

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ নিয়ে যা বলল ডিপিই

নিজস্ব প্রতিবেদক,১১ জুন ২০২১: প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার আবেদন জমা দেয়া শেষ হয়েছে প্রায় ৬ মাস হয়েছে। এর মধ্যে পরীক্ষা নেয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে সেটি আর ...

hit counter