Home » দৈনিক শিক্ষা » সরকার শিক্ষকতায় মেধাবীদের আকৃষ্ট করার উদ্যোগ নিয়েছে : শিক্ষামন্ত্রী

সরকার শিক্ষকতায় মেধাবীদের আকৃষ্ট করার উদ্যোগ নিয়েছে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সরকার শিক্ষকতায় পেশায় মেধাবীদের আকৃষ্ট করার উদ্যোগ নিয়েছে। প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করে ক্লাসরুম আকর্ষণীয় করে তুলতেই সরকার এ উদ্যোগ নিয়েছে বলে তিনি জানান।
ক্লাসরুম শিক্ষাদান পদ্ধতিতে নানা আধুনিক প্রযুক্তির ব্যবহার শিক্ষকতা পেশায় এখন নতুন মাত্রা যোগ করেছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, বিশ্বায়নের উপযোগী করে নতুন প্রজন্মকে গড়ে তুলতে তাই আমাদেরও প্রয়োজন আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন বিশ্বমানের শিক্ষক। আর সে লক্ষ্যেই বর্তমান সরকার মেধাবীদের শিক্ষকতা পেশায় নিয়ে আসতে কাজ করে যাচ্ছে।
শিক্ষামন্ত্রী আজ রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে নবনিযুক্ত প্রভাষকদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
৩৪তম বিসিএসের মাধ্যমে গত ১ জুন শিক্ষা ক্যাডারে যোগদানকৃত ৭৫৮ জন প্রভাষককে চাকুরি সম্পর্কিত বিষয়াদি অবহিত করতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শিক্ষামন্ত্রী বলেন, সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের জন্য এনটিআরসিএ কেন্দ্রিয়ভাবে মেধারভিত্তিতে নির্বাচিত প্রায় ১৫ হাজার শিক্ষকের নামের তালিকা আগামীকাল রোববার প্রকাশ করা হবে।
শিক্ষা ক্যাডারের ৩৮৫ জন সদস্যকে অধ্যাপক পদে পদোন্নতি সম্পর্কিত মন্ত্রণালয়ের সাম্প্রতিক আদেশ জারির কথা উল্লেখ করে তিনি বলেন, সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপক পদে পদোন্নতি দেয়ার প্রক্রিয়া এগিয়ে চলেছে।
নাহিদ বলেন, সরকার শিক্ষকদের মানসম্মান, মর্যাদা ও স¦ার্থ রক্ষায় সব সময় তৎপর। শিক্ষকগণও তাদের ওপর অর্পিত, জাতি গঠনের মহান দায়িত্ব নিবেদিতপ্রাণে পালন করে যাবেন বলে তিনি আশা প্রকাশ করেন।
শিক্ষামন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালনরত অতিরিক্ত সচিব এ এস মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান বক্তৃতা করেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

primary_shiksha

সব স্কুল-কলেজে শহীদ দিবস পালনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | ১৯ ফেব্রুয়ারি, ২০২১ আগামী ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করতে হবে। এ পরিস্থিতে সব শিক্ষা প্রতিষ্ঠানে ...

যে ক্ষমতা হারাচ্ছেন শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক, ফেব্রুয়ারি ১৯, ২০২১ দুর্নীতিসহ বিভিন্ন অনিয়মের কারণে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক বা প্রতিষ্ঠান প্রধানের এমপিও স্থগিত, কর্তন ও বাতিল করলেই উচ্চ আদালতে মামলা করেন সংশ্লিষ্টরা। আর তদবির না থাকায় ...

গণবিজ্ঞপ্তি নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

ডেস্ক,১৮ ফেব্রুয়ারী: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশে আইনি জটিলতা কেটে গেলেও চলতি মাসে তা প্রকাশ হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান ...

শিক্ষকদের ৯টা-৩টা বিদ্যালয়ে থাকার বিষয়টি খোলাসা করলেন সচিব

ডেস্ক,১৮ ফেব্রুয়ারী: ছুটি চলাকালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সব শিক্ষককে বিদ্যালয়ে সকাল ৯টা থেকে বিকাল চারটা পর্যন্ত বসে থাকার নির্দেশনা দেওয়া হয়নি। তবে বিদ্যালয় খোলার উপযোগী করা এবং অভিভাবকদের ...

hit counter