Home » টপ খবর » সংরক্ষিত ছুটি নিয়ে পিকনিক

সংরক্ষিত ছুটি নিয়ে পিকনিক

ডেস্ক,২১ফেব্রুয়ারী:
ঝিনাইদহের মহেশপুরে ১৫২টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ রেখে শিক্ষক ও শিক্ষা অফিসের কর্মকর্তারা পিকনিক করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এতে শিক্ষার্থীদের স্কুল বন্ধ থাকলেও জেলা প্রশাসন বা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিষয়টি জানেন না।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার উপজেলার ১৫২টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ ও শিক্ষা অফিসের কর্মকর্তা-কর্মচারীরা মিলে উপজেলার তালতলা দরগা নামক স্থানে পিকনিক বা তাদের ভাষায় মিলনমেলার আয়োজন করেন। এজন্য প্রায় ৮০০ শিক্ষকের কাছ থেকে ৪০০ টাকা করে প্রায় ৩ লাখ টাকা তোলা করা হয়েছে।

আয়োজক কমিটির শিক্ষক নেতা মাহবুবু আজম ইকবাল ঝড়ু জানিয়েছেন, তারা একদিনের ঐচ্ছিক ছুটি নিয়ে সকলে মিলে পিকনিকের আয়োজন করেছেন। এতে উপজেলা শিক্ষা অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হাসান জানান, তিনি একদিনের ঐচ্ছিক ছুটি ঘোষণা করেছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে এই ছুটি দেয়া হয়েছে কি না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সরকারি বিধি মোতাবেক ছুটি দেয়া হয়েছে।

জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, বিষয়টি আমার জানা নেই। ঝিনাইদহ অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি শিক্ষা) রবিউল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনিও বলেন, বিষয়টি তার জানা নেই। এ বিষয়ে বজরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোফাজ্জেল হোসেন মাস্টার বলেন, যেহেতু এটি সিলেবাসে নেই সে কারণে তিনি স্কুল বন্ধ করে মিলনমেলায় যোগ দেননি।

এদিকে একযোগে ১৫২টি স্কুল বন্ধ ঘোষণা করে বনভোজন করায় এলাকাবাসীর মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অনেকেই জানিয়েছেন, এই গেট টুগেদার বন্ধের দিন করলে ভালো হতো। অভিভাবকরা পাঠদান বন্ধ করে বা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই এই কাজটি করা সরকারি বিধির লঙ্ঘন বলে মনে করেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনা শুরুর পর প্রথম বিদেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

মহামারি করোনাভাইরাসের শুরুর দীর্ঘ প্রায় ১৮ মাস পর প্রথমবারের মতো জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে (ইউএনজিএ) যোগ দিতে দুই সপ্তাহের সফরে দেশের বাইরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার ঢাকা ছাড়বেন তিনি। ...

du_shikkha

৫ অক্টোবর হলে উঠতে পারবেন ঢাবির শিক্ষার্থীরা

ডেস্ক,১৫ সেপ্টেম্বর: মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সব আবাসিক হল খুলে দেওয়ার সুপারিশ করেছেন হল প্রভোস্টরা। প্রভোস্টদের সুপারিশ অনুযায়ী, ওইদিন সকাল ৮টা ...

দিপু মনি-শিক্ষাবার্তা

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন দীপু মনি

নিজস্ব প্রতিবেদক দীর্ঘ ১৭ মাস পর আগামীকাল (রোববার) খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান। এদিন থেকেই প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগেই ফের বন্ধ নিয়ে কথা ...

ছুটি-শিক্ষাবার্তা

প্রাথমিকে সাপ্তাহিক ছুটি এক দিন এবং মাধ্যমিকে দুই দিন

প্রাথমিকে সাপ্তাহিক ছুটি এক দিন নিজস্ব প্রতিবেদক,১৫ সেপ্টেম্বর: দীর্ঘদিন ধরে চলে আসা দেশের শিক্ষার্থীদের মূল্যায়ন ব্যবস্থায় বড় রকমের পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রাক্‌–প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক স্তর পর্যন্ত বিদ্যমান পরীক্ষার চেয়ে ...

hit counter