Home » Assignment » ষষ্ঠ-নবম শ্রেণির ১৪তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ
assinment_shikkha

ষষ্ঠ-নবম শ্রেণির ১৪তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

ডেস্ক,৩১ আগষ্ট ২০২১:
২০২১ শিক্ষাবর্ষের ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের ১৪তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। মঙ্গলবার (৩১ আগস্ট) রাতে এ সংক্রান্ত নির্দেশনা এবং অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়।

অধিদফতরের আদেশে বলা হয়, কোভিড-১৯ অতিমারির কারণে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) প্রণীত ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ২০২১ শিক্ষাবর্ষের পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির আলোকে নির্ধারিত গ্রিড অনুযায়ী ১৪তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিতরণ করা হলো। বিতরণ করা অ্যাসাইনমেন্ট সকল শিক্ষার্থীকে প্রদান ও গ্রহণের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধিনিষেধ যথাযথভাবে অনুসরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।
ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা, হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা, খ্রিস্টান ধর্ম ও নৈতিক শিক্ষা, বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের অ্যাসাইনমেন্ট দেওয়া হয়।

এছাড়া ষষ্ঠ, সপ্তম ও অষ্টম শ্রেণির কৃষি শিক্ষা, ষষ্ঠ, সপ্তম ও অষ্টম শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞানের অ্যাসাইনমেন্ট দেওয়া হয়।

আর নবম শ্রেণির জীব বিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং, পৌরনীতি ও নাগরিকতা, উচ্চতর গণিত, কৃষি শিক্ষা, গার্হস্থ্য বিজ্ঞান, অর্থনীতি এবং চারু ও কারুকলা বিষয়ের অ্যাসাইনমেন্ট দেওয়া হয়।

উপরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা ও থানা শিক্ষা অফিসার এবং শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে আদেশে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিক্ষাবার্তা

বদলে যাচ্ছে শিক্ষাক্রম, সাপ্তাহিক ছুটি দুইদিন

ডেস্ক,১৫ সেপ্টেম্বর: নতুন শিক্ষাক্রমে বদলে যাচ্ছে শিক্ষাক্রম,সাপ্তাহিক ছুটি দুদিন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। নতুন ধারার এই শিক্ষাক্রম বাস্তবায়নের আগে প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিকের সব শিক্ষককে প্রশিক্ষণ দিতে হবে। কিন্তু প্রশিক্ষণের ...

শিক্ষাবার্তা

এসএসসি পরীক্ষা শুরুর সম্ভাবনা ১০-১২ নভেম্বর

মহামারি করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই চলতি বছরের এসএসসি পরীক্ষা আগামী ১০-১২ নভেম্বরের মধ্যে যেকোনো দিন শুরু করা হতে পারে। পরীক্ষা আয়োজনে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে শিক্ষা বোর্ডগুলো। আগামী এক সপ্তাহের মধ্যে ...

বিভাগভিত্তিক বিভাজন থাকছে না এসএসসিতে: শিক্ষামন্ত্রী

৯ম ও ১০ম শ্রেণির কারিকুলাম অনুযায়ী বিগতদিনে মাধ্যমিক সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হতো। ২০২৩ সাল থেকে পরিমার্জিত কারিকুলামে শুধু দশম শ্রেণির কারিকুলামেই এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। পুরো ...

dipu_shikkha

পিইসি-জেএসসি পরীক্ষা আর থাকবে না : শিক্ষামন্ত্রী 

ডেস্ক,১৪ সেপ্টেম্বর: ২০২৩ সাল থেকে পঞ্চম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) এবং অষ্টম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা থাকবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সোমবার (১৩ সেপ্টেম্বর) ...

hit counter