শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ছে ১৫ জুন পর্যন্ত

shikkha_barta

নিজস্ব প্রতিবেদক | ২৭ মে, ২০২০
চলমান করোনা পরিস্থিতিতে সাধারণ ছুটি আর বাড়ছেনা। আগামী ৩১ মে থেকে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অফিস-আদালতে কাজ করতে হবে। তবে বয়স্ক এবং গর্ভবতী নারীরা এর আওতামুক্ত থাকবেন। শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ১৫ জুন পর্যন্ত বাড়ানো হচ্ছে। আজ বুধবার বিকেলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এ সময়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অফিস-আদালতে কাজ করতে নির্দেশ দেয়া হয়েছে। তবে বয়স্ক এবং গর্ভবতী নারীদের অফিসে আসতে হবে না। সেইসঙ্গে গণপরিবহনও চলবেনা। স্কুল, কলেজসহ সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ১৫ জুন পর্যন্ত আপাতত বাড়ানো হবে।
সবাইকে স্বাস্থ্যবিধি মেনে কাজে যোগ দেয়ার জন্য আসতে হবে উল্লেখ করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানান, ইতোমধ্যেই নির্দেশনায় প্রধানমন্ত্রীর সাইন হয়েছে। কাল বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করা হবে। দোকানপাট সকাল ১০ টা থেকে বিকেল চারটা পর্যন্ত খোলা রাখা যাবে।

স্ব স্ব প্রতিষ্ঠানকে নিজস্ব পরিবহনে কর্মীদের আনা নেয়া করতে হবে। বয়স্ক,অসুস্থ ও অন্ত:স্বত্ত্ব নারীরা কর্মক্ষেত্রে যাবেন না। গণপরিবহন,যাত্রীবাহী রেল ও নৌযান চলবে না। স্বাস্থ্যবিধি মেনে বিমান চলাচল করতে পারবে। ১৫ জুন পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে,অনলাইনে ক্লাস চলবে। গণজমায়েত,সভা,সমাবেশ নিষিদ্ধ। ধর্মীয় উপাসনালয় খোলা থাকবে। এক জেলা থেকে অন্য জেলায় চলাচলে নিষেধাজ্ঞা বহাল থাকবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।