Home » টপ খবর » শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন দীপু মনি
দিপু মনি-শিক্ষাবার্তা

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন দীপু মনি

নিজস্ব প্রতিবেদক
দীর্ঘ ১৭ মাস পর আগামীকাল (রোববার) খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান। এদিন থেকেই প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগেই ফের বন্ধ নিয়ে কথা বলছেন সরকারের ‍ঊর্ধ্বতন কর্মকর্তারা। যদিও সেটার যুক্তি দেখিয়েছেন তারা। এবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে কথা বলেছেন খোদ শিক্ষামন্ত্রী।
শনিবার জামালপুর সার্কিট হাউজে সাংবাদিকদের মন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর যদি সংক্রমণ বেড়ে যায় তাহলে ফের বন্ধ করে দেওয়া হবে।
দীপু মনি বলেন, দীর্ঘ ১৭ মাস পর আগামীকাল থেকে খুলছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান। স্বাস্থ্যবিধি মেনে পাঠদান করলে সংক্রমণ বাড়ার সম্ভাবনা খুবই কম। তারপরও যদি সংক্রমণ বেড়ে যায়ার আশঙ্কা দেখা দেয় তাহলে প্রয়োজনে শিক্ষা প্রতিষ্ঠান ফের বন্ধ করে দেওয়া হবে।

আরো পড়ুনঃ প্রাথমিকে সাপ্তাহিক ছুটি এক দিন এবং মাধ্যমিকে দুই দিন

তিনি বলেন, করোনার কারণে দীর্ঘদিন শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ থাকলেও পড়াশুনা বন্ধ ছিল না। টেলিভিশন ও অনলাইনের মাধ্যমে পড়াশুনা চালানো হয়েছে।

তিনি আরও বলেন, কোন শিক্ষার্থী বা তার পরিবারের কেউ করোনায় আক্রান্ত হলে বা উপসর্গ থাকলে তাদেরকে বিদ্যালয়ে না পাঠানোর অনুরোধও জানান তিনি।
এর আগে শুক্রবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও একই কথা বলেছেন। তিনি জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর করোনার সংক্রমণ বেড়ে গেলে প্রয়োজনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয়া হবে।
মন্ত্রী বলেন, আমরা তো চাইবো না আমাদের ছেলে-মেয়েরা সংক্রমিত হোক। অনেক দেশেই তো স্কুল কয়েকবার খুলেছে, বন্ধ করেছে আবার খুলেছে। আমাদের দেশেরও আমরা একই নীতি অনুসরণ করবো।

প্রাইমারী জব পেতে যা পড়তে হবে

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

২০ হাজার টাকায় ভর্তি পরীক্ষায় প্রক্সি,ছাত্র আটক

ডেস্ক,২৭ নভেম্বর ২০২১ঃ দেশের ছয়টি কৃষি বিশ্ববিদ্যালয় ও একটি কৃষি প্রাধান্য বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক শ্রেণির গুচ্ছ ভর্তি পরীক্ষা দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হয়েছে। শনিবার মোট সাতটি কেন্দ্রে একযোগে ভর্তি পরীক্ষা ...

মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু,যেভাবে আবেদন করবেন

ডেস্ক,২৫ নভেম্বর ২০২১ঃ আজ(২৫ নভেম্বর) থেকে ঢাকা মহানগরীসহ সারাদেশের সব সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু হচ্ছে। সকাল ১১টা থেকে শুরু হয়ে ৮ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত আবেদনপত্র ...

‘সক্কাল সক্কাল… অর্গাজম’! চমকে দিলেন শ্রীলেখা

সকাল সকাল অর্গাজম প্রাপ্তি হল শ্রীলেখার! কোনও রাখঢাক না করে সে খবর নিজেই জানালেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। যৌনতা নিয়ে কথা বলতে কখনই কোনও সংকোচ করেন না শ্রীলেখা। তবে এই অর্গাজমের ...

বৃহস্পতিবার থেকে সারাদেশে অনলাইনে স্কুলে ভর্তির আবেদন শুরু

নিজস্ব প্রতিবেদক,২৪ নভেম্বর ২০২১ঃ আগামী শিক্ষাবর্ষের জন্য সরকারি ও বেসরকারি স্কুলগুলোতে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির অনলাইনে আবেদন গ্রহণ আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়ে ৮ ডিসেম্বর পর্যন্ত চলবে। ...

hit counter