শিক্ষকদের শূন্যপদের তথ্য চেয়েছে অধিদপ্তর

dpe-gov-shikkha

নিজস্ব প্রতিবেদক | ২৫ জুন, ২০২০

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকদের শূন্য পদের তথ্য চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ৩০ জুনের মধ্যে যেসব শিক্ষক পদ শূন্য হবে তার তথ্য সংগ্রহ করে আগামী ২ জুলাইয়ের মধ্যে ইমেইল অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের।

বৃহস্পতিবার (২৫ জুন) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ-সংক্রান্ত চিঠি সব জেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠানো হয়। একই সাথে প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকদের শূন্য পদের তথ্য পাঠাতে দুইটি পৃথক পাঠানো হয়েছে শিক্ষা কর্মকর্তাদের।

জানা গেছে, প্রধান শিক্ষকদের শূন্যপদের তথ্য দেয়ার ছকে উপজেলার নাম উল্লেখ করে অনুমোদিত পদের সংখ্যা, ৬৫ শতাংশ পদোন্নতি যোগ্য পদের সংখ্যা, পদোন্নতি প্রাপ্ত শিক্ষকদের সংখ্যা, চলতি দায়িত্ব প্রাপ্ত শিক্ষকদের সংখ্যা, ৩৫ শতাংশ হিসেবে সরাসরি নিয়োগ যোগ্য পদের সংখ্য ও প্রধান শিক্ষকদের মুখ শূন্য পদের সংখ্যা মন্তব্যসহ উল্লেখ করে অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।

অপরদিকে সহকারী শিক্ষকদের শূন্য পদের তথ্য দেয়ার ছকে উপজেলার নাম উল্লেখ করে সহকারী শিক্ষকদের শূন্য পদের সংখ্যা, চলতি দায়িত্ব প্রদানের জন্য শূন্য পদের সংখ্যা এবং মোট শূন্য পদের সংখ্যা মন্তব্যসহ পূরণ করে অধিদপ্তরের পাঠাতে বলা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।