• Home
  • টপ খবর
  • শিক্ষকদের বদলিতে ঘুষ আদায়ের অভিযোগ, দুদকের অভিযান
অভিযান

শিক্ষকদের বদলিতে ঘুষ আদায়ের অভিযোগ, দুদকের অভিযান

সিরাজগঞ্জ প্রতিনিধি | ১৩ ডিসেম্বর, ২০২১

শিক্ষকদের বদলি ও বেতনগ্রেড উন্নয়নে বকশিশের নামে ঘুষ আদায়ের অভিযোগ যাচাইয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম।

আরো পড়ুনঃ

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে কোটা বাতিল প্রশ্নে হাইকোর্টের রুল

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা শিক্ষা অফিসে রোববার (১২ ডিসেম্বর) দুদকের সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধরের নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়। দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) শফি উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযান ও অভিযোগ সূত্রে জানা যায়, সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা শিক্ষা অফিসের কর্মকর্তাসহ অন্যান্যদের বিরুদ্ধে শিক্ষকদের বদলি ও বেতন গ্রেড উন্নয়নসহ বিভিন্নভাবে বকশিশের নামে ঘুষ আদায়ের অভিযোগ রয়েছে। সেই পরিপ্রেক্ষিতেই রোববার অভিযান পরিচালনা করা হয়।
ঘুষ আদায়ের অভিযোগে বেলকুচি উপজেলা শিক্ষা অফিসে দুদকের অভিযান। ছবি : সংগৃহীত

দুদক টিম অভিযোগ যাচাই ও সত্য উদঘাটনের জন্য সরেজমিনে উপজেলা শিক্ষা অফিস, বিভিন্ন স্কুল, উপজেলা হিসাবরক্ষণ কার্যালয়, সংশ্লিষ্ট ব্যাংক ও উপজেলা রির্সোস সেন্টার পরিদর্শন করে। এ সময় টিমের সদস্যরা অভিযোগ প্রসঙ্গে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

অভিযানকালে দুদক টিম অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করেছে। পাশাপাশি আরও কিছু নথিপত্র সরবরাহেরও অনুরোধ করেছে। প্রাপ্ত তথ্য-প্রমাণ যাচাই করে অনুসন্ধান প্রতিবেদন তৈরি করা হবে বলে জানা গেছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Facebooktwitterredditpinterestlinkedinby feather