• Home
  • নিউজ
  • ল্যাপটপ কিনতে ঋণ পাচ্ছেন শিক্ষকরা
Laptop

ল্যাপটপ কিনতে ঋণ পাচ্ছেন শিক্ষকরা

ডেস্ক,৩০ নভেম্বর ২০২২:

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত এমপিওভুক্ত শিক্ষকরা ল্যাপটপ ক্রয়ের জন্য ঋণ পাবেন। কোনো প্রকার ডিপোজিট ছাড়াই এই ঋণ দেওয়া হবে। পাইলটিংয়ের মাধ্যমে এই কার্যক্রম শুরু হতে যাচ্ছে। প্রথম পর্যায়ে গাজীপুর জেলা এবং সাভার উপজেলায় কর্মরত শিক্ষকরা এই সুবিধা পাবেন।

আরো পড়ুনঃ এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি প্রকাশে বিলম্ব!

সম্প্রতি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছেন মাউশির পরিকল্পনা ও উন্নয়ন শাখা সহকারী পরিচালক মো. শাহেদ শাহান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘গাজীপুর জেলা ও সাভার উপজেলার এমপিওভুক্ত শিক্ষকদের ল্যাপটপ ক্রয়ের লক্ষ্যে পাইলটিং আকারে ঋণ সুবিধা চালু করা হয়েছে। উল্লিখিত জেলা ও উপজেলার এমপিওভুক্ত শিক্ষকগণকে Laptop Loan Application Portal (https://brac.shadhinbd.com) এর নির্দেশনা অনুযায়ী ঋণ সুবিধা প্রাপ্তির বিষয়টি অবহিত করণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’’

জানা গেছে, ‘স্বাধীন’ প্ল্যাটফর্মের মাধ্যমে শিক্ষকরা ডিজিটাল উপায়ে ঋণের জন্য আবেদন করতে পারবেন। এন্ড-টু-এন্ড প্রক্রিয়ায়, ডিজিটাল পদ্ধতিতে আবেদনটি মূল্যায়ন করা হবে এবং ঋণ বিতরণ করা হবে।

এই উদ্যোগের মাধ্যমে শিক্ষকরা কোনো ডাউন পেমেন্ট ছাড়াই এক লাখ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন। ঋণ পরিশোধের জন্য ৬/৯/১২/১৫ মাস সময় পাবেন শিক্ষকরা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Facebooktwitterredditpinterestlinkedinby feather