যেসব প্রাথমিক শিক্ষকদের তথ্য চেয়েছে ডিপিই

Image

নিজস্ব প্রতিবেদক,২ অক্টোবর:
জাতীয়করণ হওয়ার দীর্ঘদিন পরও কোন কোন বিদ্যালয়ের কতজন প্রাথমিক শিক্ষক কী কারণে এখনও গেজেটভুক্ত হতে পারেননি এ সংক্রান্ত তথ্য সংরক্ষণের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
সেই অনুযায়ী ছক মোতাবেক তথ্য পূরণ করে তা আগামী ১৫ অক্টোবরের মধ্যে তথ্য মন্ত্রণালয়ে পাঠাতে জেলা শিক্ষা অফিসারদের নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা মন্ত্রণালয় থেকে চিঠি জারি করা হয়।

চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রী দেশের প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ ঘোষণার পর তিনটি ধাপে ২৬ হাজার ১৯৩টি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করা হয়। পরবর্তী সময়ে ওই সব বিদ্যালয়ের শিক্ষকদের আত্তীকরণ করা হয়। লক্ষ্য করা যায় যে, দেশের বিভিন্ন জেলা উপজেলার নতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোনো কোনো শিক্ষক গেজেটভুক্ত/সরকারিকরণ না হওয়ায় তারা তাদের চাকরি সরকারিকরণের জন্য বিভিন্ন সময় মন্ত্রণালয়ের আবেদন দাখিল করেছেন।

ছক অনুযায়ী জেলা উপজেলা ও থানা-ভিত্তিক বিদ্যালয়ের সংখ্যা, বিদ্যালয়ের নামসহ আত্তীকরণ হওয়া শিক্ষকের নাম ও শিক্ষাগত যোগ্যতা, আত্তীকরণ না হওয়া শিক্ষকের নাম, আত্তীকরণ না হওয়ার কারণ উল্লেখ করতে চিঠিতে বলা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।