যেভাবে দিন কাটছে সাবেক গণশিক্ষা সচিবের

Image

নিজস্ব প্রতিবেদক
দুই বছর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব পরবর্তীতে সিনিয়র সচিবের দায়িত্বে ছিলেন আকরাম-আল-হোসেন। কর্মজীবনে চৌকস আমলা হিসেবে প্রাথমিক শিক্ষা ও শিক্ষকদের উন্নয়নে নানা যুগান্তকারী প্রদক্ষেপ নিয়েছেন তিনি। এজন্য অধিকাংশ শিক্ষকের কাছে তিনি এখনো জনপ্রিয়।

গত ২৯ অক্টোবর আকরাম-আল-হোসেন সিনিয়র সচিব থেকে অবসরগ্রহণ করেন। এরপর প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষাকে আরো বেগবান করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় তাকে মাগুরা জেলার মেন্টরিংয়ের দায়িত্ব প্রদান করেন। এরপর থেকেই নিজ জেলা মাগুরায় অবস্থান করছেন তিনি।

স্থানীয়রা জানান, আকরাম-আল-হোসেনের দিন কাটছে মাগুরায় নিজ বাড়িতে মুরগী পালন, সবজি চাষ ও বৃক্ষরোপন করে। এছাড়াও জেলার বিভিন্ন অঞ্চলের শিক্ষকরা এখনো তার সঙ্গে সকাল বিকেল সাক্ষাৎ করতে তার বাড়িতে ভিড় জমায়।

এ বিষয়ে শিক্ষক শহিদুর রহমান বলেন, ‘এমন মেধাবী ও গুনী মানুষের সান্নিধ্য সবাই পেতে চাই৷ স্যার আমাদেরকে সব সময় নানা বিষয়ে দিকনির্দেশনা দেন৷ এখন তিনি অবসরে রয়েছেন তাই সুযোগ পেলেই আমরা তার কাছে চলে আসি। এতে তিনিও বিরক্ত না হয়ে বরং খুশিই হন।’

উল্লেখ্য, ২০১৬ সালের ৮ মে থেকে ২০১৮ পর্যন্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করেছেন আকরাম আল হোসেন। এরপর তিনি ভারপ্রাপ্ত সচিব পদে নিযুক্ত হন ও ৯ মে ২০১৮ হতে ২৩ সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১৮ সালের ২৪ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। সবশেষ ২০২০ সালের ৫ জুলাই বাংলাদেশ সরকার আকরাম আল হোসেন কে সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি প্রদান করে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।