যুগ্মসচিব পরিচয়ে মির্জাপুরে অধ্যক্ষের কাছে চাঁদা দাবি

mizapuমির্জাপুর (টাঙ্গাইল): শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব পরিচয়ে টাঙ্গাইলের মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ সালাউদ্দিন আহমেদ এর কাছে শিক্ষা সরঞ্জামের ভ্যাটের নামে চাঁদা দাবি করা হয়েছে।

শুক্রবার বিকাল সাড়ে পাঁচটায় ০১৮৭৯৯৪২০৪১ নম্বর থেকে তাঁর ব্যক্তিগত ফোনে কল দিয়ে এ টাকা দাবি করেন গৌতম চক্রবর্তী নামের এক ব্যক্তি।

অধ্যক্ষ জানান, বিকালে তার ফোনে কল দিয়ে অপর প্রান্ত থেকে নিজেকে শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব গৌতম চক্রবর্তী পরিচয় দেন এক ব্যক্তি। এসময় তিনি জানান, কলেজের জন্য তিনটি ল্যাপটপ, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো সংস্কারের জন্য ১ লাখ ৭৫ হাজার টাকা ও কিছু আসবাবপত্র বরাদ্দ দেয়া হয়েছে। এজন্য ভ্যাট বাবদ সন্ধ্যা সাড়ে সাতটার মধ্যে ০১৮৭১৪২০৭১৭ নম্বরে যোগাযোগ করে ৫ হাজার ২০০ টাকা পাঠাতে হবে। অন্যথায় প্রতিষ্ঠানের বিপরীতে সকল বরাদ্দ বাতিল হয়ে যাবে।

এদিকে শুক্রবার বন্ধের দিন। আর কোনো প্রকার চিঠি ছাড়াই বরাদ্দকৃত সরঞ্জামের বিপরীতে ভ্যাটের টাকা অগ্রীম চাওয়ায় বিষয়টি নিয়ে অধ্যক্ষ সন্দেহ হয়। পরে তিনি মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুম আহমদেকে জানান। বিষয়টি শতভাগ ভুয়া বলে ইউএনও জানান।

এ ব্যাপারে রাত আটটায় এ প্রতিনিধি ০১৮৭৯৯৪২০৪১ নম্বরে ফোনে যোগাযোগ করলে অপর প্রান্ত থেকে ধমকির সুরে বলা হয়, কোনো নাটক করবেন না। বিপদে পড়বেন। তিনি বলেন, অধ্যক্ষের কাছে মন্ত্রণালয়ের হিসাব রক্ষণ কর্মকর্তার নম্বর দেয়া আছে। তার সঙ্গে কথা বলেন। পরে তিনি নিজেই হিসাব রক্ষণ কর্মকর্তার নম্বর (০১৮৭১৪২০৭১৭) দেনা। এ নাম্বারে যোগাযোগ করে পরিচয় না দিয়ে কিভাবে টাকা পাঠাতে হবে জানতে চাইলে অপর প্রান্ত থেকে ফোনের সংযোগ কেটে দেয়া হয়।

এদিকে দুইটি নাম্বারে কথা বলে একই ব্যক্তির কারসাজি মনে হচ্ছে বলে জানান প্রতিনিধি। দুজনের গলার স্বর কাছাকাছি মনে হওয়ায় এ সন্দেহের সৃষ্টি হয়।

এ ব্যাপারে মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইনুদ্দিন জানান, অধ্যক্ষ সাহেব চাঁদাবাজির অভিযোগ করে দুইটি ফোন নাম্বার দিয়েছেন। নাম্বার দুটির ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।